kalerkantho

বুধবার । ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭ । ২৭  মে ২০২০। ৩ শাওয়াল ১৪৪১

আরও দুই বছর বেলজিয়ামের কোচ থাকছেন মার্টিনেজ

কালের কণ্ঠ অনলাইন   

২২ মে, ২০২০ ১৪:৩৬ | পড়া যাবে ১ মিনিটে



আরও দুই বছর বেলজিয়ামের কোচ থাকছেন মার্টিনেজ

বেলজিয়াম জাতীয় ফুটবল দলের কোচ হিসেবে আরো দুই বছরের জন্য চুক্তি বৃদ্ধি করেছেন রবার্তো মার্টিনেজ। নতুন এই চুক্তির ফলে ২০২২ কাতার বিশ্বকাপ পর্যন্ত তিনি বেলজিয়াম দলের দায়িত্বে থাকবেন। বেলজিয়ান ফুটবল ফেডারেশন আজ এই ঘোষণা দিয়েছে। মার্টিনেজের অধীনে বেলজিয়াম এ পর্যন্ত ৪৩টি ম্যাচে ৩৪টিতে জয়ী হয়েছে, ৬টিতে ড্র করেছে এবং মাত্র তিনটিতে পরাজিত হয়েছে।

৪৬ বছর বয়সী এভারটনের সাবেক এই ম্যানেজার ২০১৬ সাল বেলজিয়ান জাতীয় দলের দায়িত্ব নেন। ২০১৮ সালে তার অধীনে বেলজিয়াম বিশ্বকাপে তৃতীয় স্থান লাভ করেছিল। এই স্প্যানিয়ার্ডের সাথে প্রাথমিক ভাবে বেলজিয়ামের চুক্তি ২০২০ পর্যন্ত ছিল। তবে করোনাভাইরাসের কারণে সেই চুক্তির মেয়াদ এক বছরের জন্য বৃদ্ধি করা হয়েছিল।

২০০৭ সালে সোয়ানসি সিটির কোচ হিসেবে কোচিং ক্যারিয়ার শুরু করেছিলেন মার্টিনেজ। ২০০৯ সালে তিনি উইগানে যোগ দেন। এই দলের হয়ে ২০১৩ সালে ম্যানচেস্টার সিটিকে পরাজিত করে এফএ কাপের শিরোপা জিতেছিলেন। বেলজিয়াম জাতীয় দলে যোগ দেবার আগে ইংলিশ প্রিমিয়ার লিগে এভারটনের দায়িত্ব পালন করেছেন।  তার অধীনেই বেলজিয়াম প্রথমবারের মত ফিফা বিশ্ব র‌্যাঙ্কিংয়ের শীর্ষ স্থান লাভ করেছিল।

মন্তব্য



সাতদিনের সেরা