kalerkantho

সোমবার । ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭ । ১  জুন ২০২০। ৮ শাওয়াল ১৪৪১

নিষেধাজ্ঞার বিরুদ্ধে সিটির আপিল শুনানি জুনে

কালের কণ্ঠ অনলাইন   

২১ মে, ২০২০ ১৬:২৬ | পড়া যাবে ২ মিনিটে



নিষেধাজ্ঞার বিরুদ্ধে সিটির আপিল শুনানি জুনে

কোর্ট অব আর্বিট্রেশন অব স্পোর্টসে আগামী মাসের ৮-১০ তারিখ পর্যন্ত ইউরোপিয়ান প্রতিযোগিতায় ম্যানচেস্টার সিটির উয়েফা কর্তৃক দুই বছরের নিষেধাজ্ঞার শুনানি অনুষ্ঠিত হবে। সুইস কোর্ট গতকাল এই তথ্য নিশ্চিত করেছে। উয়েফার আর্থিক ফেয়ার প্লের আইনের গুরুতর ব্যত্যয়ের কারণে অভিযুক্ত করা হয় বর্তমান ইংলিশ চ্যাম্পিয়ন সিটিকে। 

২০১২ থেকে ২০১৬ সালের মধ্যে স্পন্সরশিপ রাজস্বে গড়মিল খুঁজে পাওয়ায় সিটির বিপক্ষে অভিযোগ আনা হয়। নিষেধাজ্ঞার পাশাপাশি সিটিকে ৩০ মিলিয়ন ইউরো জরিমানাও করা হয়েছে। তবে শুনানি ভিডিও কনফারেন্সের মাধ্যমে নাকি ব্যক্তিগত উপস্থিতিতে অনুষ্ঠিত হবে সেই বিষয়টি এখনো নির্ধারিত হয়নি বলে কোর্ট সূত্রে জানা গেছে।

গত বছর জার্মান ম্যাগাজিন ডার স্পিজেল সিটির একটি ই-মেইল ফাঁস করে দেয়ায় এ ব্যপারে তদন্ত শুরু হয়। সিটি যদি নিষেধাজ্ঞা কাটিয়ে উঠতে না পারে তবে সেটা ক্লাবের মর্যাদা ও ঐতিহ্যের ওপর একটি বড় বাঁধা হয়ে আসবে। গত মাসের শুরুতে মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনা জানিয়েছিলেন নিষেধাজ্ঞা যদি এক বছরে কমিয়ে আনা না হয় তবে তিনি নিজের ভবিষ্যত নিয়ে বিবেচনা করতে বাধ্য হবেন। এ সম্পর্কে এই বেলজিয়ান তারকা বলেছন, 'দুই বছর অনেক লম্বা সময়। এক বছর হলে তার সাথে মানিয়ে নেবার চেষ্টা করা যায়।'

এখনো পর্যন্ত চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতা হয়নি সিটিজেনদের। তবে এবারের মৌসুমে শেষ ১৬র প্রথম লেগের লড়াইয়ে রিয়াল মাদ্রিদকে ২-১ গোলে পরাজিত করে বেশ সুবিধাজনক অবস্থায় আছে পেপ গার্দিওলার দল। নিষেধাজ্ঞার বিষয়টি যদি স্থগিত হয়ে যায় তবে সিটি এবারের মৌসুমটা অন্তত শেষ করতে পারবে। আগামী মৌসুমের ইউরোপিয়ান প্রতিযোগিতার জন্য সিটি যদি নিষিদ্ধ থাকে তবে প্রিমিয়ার লিগ টেবিলের পঞ্চম স্থানে থাকা দলটি ইউরোপিয়ান সর্বোচ্চ আসরে খেলার সুযোগ পাবে।

মন্তব্য



সাতদিনের সেরা