kalerkantho

রবিবার। ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৭ জুন ২০২০। ১৪ শাওয়াল ১৪৪১

প্রিমিয়ার লিগের খেলোয়াড়েরা দিলেন ৪২ কোটি টাকা

কালের কণ্ঠ অনলাইন   

১০ এপ্রিল, ২০২০ ১৮:২৩ | পড়া যাবে ২ মিনিটে



প্রিমিয়ার লিগের খেলোয়াড়েরা দিলেন ৪২ কোটি টাকা

করোনাভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে শামিল হলেন ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগের ২০ ক্লাবের ১৬৫ জন খেলোয়াড়। যে যেভাবে পেরেছেন, সেভাবে আর্থিক অনুদান দিয়ে বড় অঙ্কের 'প্লেয়ার্স টুগেদার' নামে তহবিল গঠন করেছেন তারা। একটি সূত্র বলছে, ধারণা করা হচ্ছে ওই তহবিলে প্রায় ৪০ লাখ পাউন্ড যোগ হয়েছে। যা বাংলাদেশি মুদ্রায় ৪২ কোটি টাকারও বেশি। 

এই আর্থিক সহায়তা দেশটির জাতীয় স্বাস্থ্যসেবার দাতব্য তহবিলে জমা দেয়া হবে। প্লেয়ার্স টুগেদার উদ্যোগটা মূলত লিভারপুল অধিনায়ক জর্ডান হেন্ডারসনের। করোনাভাইরাসের জন্য সহায়তা করতে গত কয়েকদিনে ২০ ক্লাবের অধিনায়কেরা কয়েকবার আলোচনা করেছেন। অনেক খেলোয়াড় রাজিও হতে চাননি। তাদের রাজি করানোরও চেষ্টা করা হয়েছে।

খেলোয়াড়দের সঙ্গে এই তহবিলে দান করতে সাবেক ইংলিশ স্ট্রাইকার গ্যারি লিনেকার, ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক ডিফেন্ডার গ্যারি নেভিলসহ আরও পাঁচজন এগিয়ে এসেছেন। এক বিবৃতিতে বলা হয়েছে, 'করোনার বিরুদ্ধে যাঁরা লড়াই করছেন, এই উদ্যোগের অনুদান দিয়ে এনএইচএসসিটি শিগগিরই তাদের নানাভাবে সাহায্য করবেন। এনএইচএসের ডাক্তার ও চিকিৎসাকর্মী, স্বেচ্ছাসেবী ও কোভিড-১৯ রোগে আক্রান্তদের সহায়তা করা হবে।'

স্প্যানিশ, জার্মান, ইতালির অনেক ক্লাবে খেলোয়াড়রা বেতন কাটায় রাজি হলেও প্রিমিয়ার লিগের ক্লাবগুলো এখনো বেতন কর্তন নিয়ে কোনো পদক্ষেপ নেয়নি।

মন্তব্য



সাতদিনের সেরা