kalerkantho

বৃহস্পতিবার । ২১ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৪ জুন ২০২০। ১১ শাওয়াল ১৪৪১

অবশেষে কারামুক্ত রোনালদিনহো

কালের কণ্ঠ অনলাইন   

৮ এপ্রিল, ২০২০ ১০:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



অবশেষে কারামুক্ত রোনালদিনহো

১.৬ মিলিয়ন মার্কিন ডলার মুচলেকা দিয়ে ৩২ দিন পর কারাবন্দি জীবন থেকে মুক্তি পেলেন ব্রাজিলিয়ান কিংবদন্তি ফুটবলার রোনালদিনহো। যা বাংলাদেশি মুদ্রায় ১৩ কোটি ৬০ লাখ ৩৩ হাজার টাকা। তবে এখনই পুরোপুরি মুক্তি পাচ্ছেন না তিনি। আপাতত 'হাউজ অ্যারেস্ট' অবস্থায় একটি হোটেলে থাকতে হবে তাঁকে।

জানা গেছে, গত মাসে প্যারাগুয়েতে জাল পাসপোর্ট ও ভুয়া কাগজপত্রসহ ধরা পড়েন রোনালদিনহো। এরপর তাঁর কোনো কথা না শুনে চালান করে দেওয়া হয় জেলহাজতে। পরে শুনানিতে তাঁকে ছয় মাসের শাস্তি প্রদান করা হয়। জেলে ৩২ দিন কাটানোর পর শর্তসাপেক্ষে তাঁর কারামুক্তির আবেদন মঞ্জুর করেন বিচারপতি গুস্তাভো অ্যামারিয়া। এজন্য তাঁকে দিতে হয়েছে ১.৬ মিলিয়ন মার্কিন ডলার মুচলেকাও।
 
তবে শর্তের কারণে দেশটির রাজধানী আসুনসিওনে একটি হোটেলে বাকি ৪ মাস ২৮ দিনের শাস্তিভোগ করতে হবে ৪০ বছর বয়সী এ তারকা ফুটবলারকে।

যদিও শুরু থেকেই তিনি বলে আসছেন, এই জাল পাসপোর্টের ব্যাপারে তার কিছু জানা নেই। কারণ সবকিছুর ব্যবস্থা করেছে তাকে আমন্ত্রণ জানানো প্রতিষ্ঠান।

উল্লেখ্য, ২০১৮ সালের নভেম্বরের পর থেকে নিজের ব্রাজিলিয়ান পাসপোর্ট হারান রোনালদিনহো। ব্রাজিলের লেক গুয়াইবাতে অনুমতি ছাড়া একটি চিনির কল বানানোয় তাকে ২৩ লাখ ডলার জরিমানা করা হয়েছিল। তবে সেই  জরিমানা দিতে না পারায় তাঁর পাসপোর্ট জব্দ করা হয়েছিল।

মন্তব্য



সাতদিনের সেরা