kalerkantho

শনিবার । ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৬ জুন ২০২০। ১৩ শাওয়াল ১৪৪১

শেবাগের সেই ক্যাচ ভারতের আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছিল

কালের কণ্ঠ অনলাইন   

৭ এপ্রিল, ২০২০ ২১:৪৩ | পড়া যাবে ২ মিনিটে



শেবাগের সেই ক্যাচ ভারতের আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছিল

করোনাভাইরাসের কারণে লকডাউনে থাকা ক্রিকেটারদের কোনো কাজ নেই। অলস সময়ে তাই চলছে স্মৃতিচারণ। ঘরের মাঠে ২০১১ ওয়ানডে বিশ্বকাপ জিতেছিল ভারত। একাধিক ঘটনার জন্য বিখ্যাত হয়ে আছে ওয়াংখেড়ের সেই বিশ্বকাপ ফাইনাল। শচীন টেন্ডুলকারের পরামর্শে ব্যাটিং অর্ডারে যুবরাজ সিংয়ের আগে নামেন ধোনি। কিন্তু স্লিপে দাঁড়ানো বীরেন্দ্র শেবাগের শরীর ছুড়ে ক্যাচ নিয়ে বেশি আলোচনা হয়নি। কিন্তু সেই ক্যাচটা নিয়েই এবার বললেন শচীন টেন্ডুলকার।

ভারতের ক্রিকেট কিংবদন্তি শচীন বলেছেন, 'শুরুটা দারুণ করেছিল জাহির খান। থারাঙ্গার ক্যাচটা দুর্দান্তভাবে লুফে নিয়েছিল শেবাগ। খুব সম্ভবত সেটা ছিল ইনিংসের ৭ম ওভার। আর ওই ক্যাচটা আমাদের সবাইকে তাতিয়ে দিয়েছিল। দারুণ আত্মবিশ্বাস নিয়ে আমরা শ্রীলঙ্কাকে ২৭৪ রানে থামিয়ে রাখতে পেরেছিলাম।'

থারাঙ্গার উইকেটটাই ছিল শ্রীলঙ্কার ইনিংসের প্রথম উইকেট পতন। দ্বিতীয় স্লিপে দাঁড়িয়েছিলেন শেবাগ। থারাঙ্গার ক্যাচটা ধরার জন্য বাঁ দিকে ঝাঁপিয়ে পড়েন তিনি। শুরুতেই এমন একটা সাফল্য ভারতীয়দের আত্মবিশ্বাস বেড়ে যায়। তারপরেও মাহেলা জয়বর্ধনে ১০৩ রানের লড়াকু ইনিংস খেলেছিলেন। তার সেই ইনিংস শ্রীলঙ্কাকে লড়াই করার মতো জায়গায় পৌঁছে দিয়েছিল। তবে বিশ্বকাপ জেতাতে পারেনি। নুয়ান কুলসেকরাকে ছক্কা মেরে ভারতকে জিতিয়ে দেন মহেন্দ্র সিং ধোনি।

মন্তব্য



সাতদিনের সেরা