kalerkantho

শুক্রবার । ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭ । ২৯  মে ২০২০। ৫ শাওয়াল ১৪৪১

নিজের ঘরকেই মসজিদ বানিয়ে ফেলুন : ইরফান পাঠান

কালের কণ্ঠ অনলাইন   

৭ এপ্রিল, ২০২০ ১৭:৩১ | পড়া যাবে ২ মিনিটে



নিজের ঘরকেই মসজিদ বানিয়ে ফেলুন : ইরফান পাঠান

প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবে গতকাল বাংলাদেশে মসজিদে গিয়ে নামাজ পড়া নিষিদ্ধ করা হয়েছে। এরপরেও অসচেতন লোকজন জোর করেই মসজিদে যাচ্ছে। তাদের কাছে ধর্ম পালন করার চেয়ে লোক দেখানোটাই বেশি জরুরি হয়ে গেছে। সারাবিশ্বেই মসজিদ গুলোতে নামাজ আদায়ে নিরুৎসাহিত করা হচ্ছে মুসল্লিদের। এবার ভারতীয় ক্রিকেটার ইরফান পাঠান সমস্ত মুসলিমদের নিজের ঘরে বসেই নামাজ পড়ার অনুরোধ জানালেন।

কাণ্ডজ্ঞানহীন মানুষদের উদ্দেশ্যে এক ভিডিও বার্তায় পাঠান বলেন, 'এমনটা ভাববেন না যে, মসজিদে যেতে মানা করা হয়েছে। বরং এটা ভাবুন যে, আমাদের ঘরকেই মসজিদ বানাতে বলা হয়েছে। আমাদের মতোই আমাদের ঘরও এখন গুনাহগার হয়ে গেছে। আসুন নিজের ঘরকে আগে পরিশুদ্ধ করি। কিছুদিন আমরা ঘরেই নামাজ পড়ি।'

করোনাভাইরাসের কবল থেকে রক্ষা পাওয়ার সবচেয়ে ভালো উপায় হলো ঘর বন্দি থাকা। জনসমাগমে না যাওয়া। বিশ্বের ডাক্তার, বিজ্ঞানীরা বারবার একই কথা বলে যাচ্ছেন। তবু মানুষের হেলদোল নেই। এক শ্রেণির ভণ্ড ধর্মীয় গুরু নিজেদের আখের গোছাতে এতদিন মানুষকে বিভ্রান্ত করেছে। তবে দেশে করোনা ছড়িয়ে পড়ার পর তারা সবাই গা-ঢাকা দিয়েছে। বাংলাদেশের ইসিলামিক ফাউন্ডেশন জুম্মার নামাজে মসজিদে সর্বোচ্চ ১০ জন এবং ওয়াক্ত নামজে সর্বোচ্চ ৫ জন একত্রে নামাজ পড়ার নির্দেশ দিয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা