kalerkantho

বুধবার । ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭ । ২৭  মে ২০২০। ৩ শাওয়াল ১৪৪১

বাংলাদেশ সফরের আগে প্রথম শ্রেণির ক্রিকেটকে বিদায় বললেন ও'কিফ

কালের কণ্ঠ অনলাইন   

৬ এপ্রিল, ২০২০ ১৭:২৪ | পড়া যাবে ২ মিনিটে



বাংলাদেশ সফরের আগে প্রথম শ্রেণির ক্রিকেটকে বিদায় বললেন ও'কিফ

নিউ সাউথ ওয়েলসের আগামী মৌসুমের চুক্তিতে থাকবেন না অস্ট্রেলিয়ার স্পিনার স্টিভ ও'কিফ। এ খবর শোনার পর প্রথম শ্রেণির ক্রিকেট থেকে অবসর নিলেন তিনি। নিউ সাউথ ওয়েলস কর্তৃপক্ষ জানায়, আগামী মৌসুমের চুক্তিতে রাখা হবে না ও'কিফকে। তাইতো ৩৫ বছর বয়সি স্পিনার লাল বলের ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানেন।

এক বিবৃতিতে ও'কিফ বলেন, 'আমি খুবই হতাশ। যখন শুনলাম আমাকে চুক্তিতে রাখা হচ্ছে না। এ কারণে আমি প্রথম শ্রেণির ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছি। আমি কর্তৃপক্ষের সিদ্ধান্তের প্রতি সম্মান জানাই এবং তা মেনেও নিয়েছি। আমার জন্য অত্যন্ত সম্মানের বিষয় যে, আমি নিজের দেশকে প্রতিনিধিত্ব করতে পেরেছি। পাশাপাশি ক্রিকেটের কিংবদন্তি কয়েকজনের সঙ্গে এক সাথে খেলতে পেরে খুবই সম্মানিতবোধ করছি। আমি আর ক্রিকেট খেলতে পারব না-তখন খুবই খারাপ লাগবে।'

সম্প্রতি শেষ হওয়া শেফিল্ড শিল্ড টুর্নামেন্টে স্পিনারদের হয়ে সর্বোচ্চ উইকেট নিয়েছিলেন ও'কিফ। ৫ ম্যাচে ২২ গড়ে নিয়েছিলেন ১৬ উইকেট। দলের শিরোপা জয়ে প্রধান ভূমিকা ছিল তার। অস্ট্রেলিয়ার হয়ে ২০১৭ সালে সর্বশেষ টেস্ট খেলেছেন ও'কিফ। সেটি ছিল চট্টগ্রামে। শেফিল্ড শিল্ড টুর্নামেন্টে ভালো করায় আগামী জুনে বাংলাদেশ সফরে তাকে দলে ফেরানোর আলোচনা ছিল। কিন্তু প্রথম শ্রেণীর ক্রিকেট থেকে তার এই অবসর, নির্বাচকদের হয়তো চিন্তায় ফেলবে।

মন্তব্য



সাতদিনের সেরা