kalerkantho

শনিবার । ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৬ জুন ২০২০। ১৩ শাওয়াল ১৪৪১

আইপিএলের জন্য এবার এশিয়া কাপ বাতিলের চেষ্টায় ভারত!

কালের কণ্ঠ অনলাইন   

৫ এপ্রিল, ২০২০ ২১:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



আইপিএলের জন্য এবার এশিয়া কাপ বাতিলের চেষ্টায় ভারত!

সময়ের সঙ্গে সঙ্গে আরও ভয়ংকর হয়ে উঠছে করোনাভাইরাস, বাড়ছে মৃত্যুর মিছিল। অনিশ্চয়তার মুখে পড়ে গেছে এই বছরের আইপিএল। আদৌ এই টুর্নামেন্ট এবার আয়োজন করা সম্ভব হবে কিনা তা নিয়ে চিন্তিত বিসিসিআই। বিশ্বের সবচেয়ে ধনী এই ক্রিকেট বোর্ড এখন সমাধানের রাস্তা খুঁজে বের করতে অন্যান্য বোর্ডের সঙ্গে যোগাযোগ শুরু করেছে। ভারতীয় মিডিয়াগুলো জানিয়েছে, তলে তলে এশিয়া কাপ পিছিয়ে দেওয়ার চেষ্টা করছে বিসিসিআই!

গত ২৯ মার্চ আইপিএল শুরু হওয়ার কথা ছিল। করোনা ভাইরাসের প্রকোপের জন্য ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়েছে। কিন্তু করোনার জন্য পরিস্থিতি যেদিকে যাচ্ছে তাতে মে মাসেও এই টুর্নামেন্টের ১৩তম আসর আয়োজন করা সম্ভব হবে কিনা তা অনিশ্চিত। ইতিমধ্যে বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে মে মাসে ভারতে করোনার প্রভাব আরও বাড়ার সম্ভাবনা রয়েছে। এই উদ্ভুত পরিস্থিতিতে তিনরকমের ভাবনা ভাবছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

প্রথমত, চলতি বছরের জুলাই-অগাস্ট মাসে আইপিএল করার কথা ভাবছেন বোর্ডের কিছু কর্মকর্তা। দ্বিতীয়ত, অক্টোবর মাসে অস্ট্রেলিয়াতে টি-টোয়েন্টি বিশ্বকাপ। কিন্তু করোনাভাইরাসের জন্য যদি টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে যায় তা হলে সেই সময় আইপিএল করার কথা ভাবছেন বিসিসিআইয়ের একাংশ। তৃতীয়ত, যদি সেপ্টেম্বরে এশিয়া কাপ না হয় তাহলে ওই সময় আইপিএল আয়োজন করা যেতে পারে। 

করোনাভাইরাসে গোটা বিশ্বে লাখ লাখ মানুষ আক্রান্ত। তাই সমস্ত সম্ভাবনা মাথায় রেখে কীভাবে আইপিএল এই বছরেই আয়োজন করা যায়, তা নিয়ে ইতিমধ্যেই অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ডের সঙ্গে নিয়মিত আলোচনা চলছে বিসিসিআইয়ের। কারণ আইপিএল বন্ধ হয়ে গেলে বিসিসিআই বিপুল আর্থিক ক্ষতির মুখে পড়বে।

মন্তব্য



সাতদিনের সেরা