kalerkantho

বুধবার । ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭ । ২৭  মে ২০২০। ৩ শাওয়াল ১৪৪১

এবার হিজড়াদের পাশে দাঁড়ালেন মোসাদ্দেক

কালের কণ্ঠ অনলাইন   

৫ এপ্রিল, ২০২০ ১২:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



এবার হিজড়াদের পাশে দাঁড়ালেন মোসাদ্দেক

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে সংকটময় সময় পার করছে বাংলাদেশও। আর এই পরিস্থিতিতে সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন খেটে-খাওয়া বা শ্রমজীবী মানুষেরা। কারণ করোনার প্রাদুর্ভাব ঠেকাতে দেশজুড়ে চলছে অলিখিত লকডাউন। এমতাবস্থায় তাদের সাহায্যে এগিয়ে এসেছে সরকার এবং সমাজের বিত্তবানরা। তবে এবার ব্যতিক্রম উদ্যোগ নিলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন। হিজড়াদের পাশে এসে দাঁড়িয়েছেন তিনি। একদিন রাস্তায় না নামলে তাদের কপালে খাবার জোটে না। 

জানা গেছে, নিজ এলাকা ময়মনসিংহে হিজড়া সম্প্রদায়ের মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন এই অলরাউন্ডার। নিজের ভ্যারিফায়েড ফেসবুক পেজে এ বিষয়টি নিশ্চিত করেছেন তিনি। 

ফেসবুকে দেওয়া পোস্টে একটি ছবির সঙ্গে মোসাদ্দেক হোসেন লেখেন, ‘আমাদের সমাজের যদি সবচেয়ে অবহেলিত কেউ থেকে থাকে তারা হলেন ‘তৃতীয় লিঙ্গ বা ট্রান্সজেন্ডার। আমি পার্সোনালি উনাদের আপনি করে বলি। কখনো হিজড়া বলে ডাকি না। কেমন জানি মনে হয় দূরে ঠেলে দিচ্ছি তাই আর কি...। প্রথমত আমরা তাদের অনেকেই মানুষ হিসেবে গোনায় ধরি না, যদি ধরিও তবেও তারা আমাদের থেকে নিচু প্রজাতিরই ভেবে থাকি। যা কিনা খুবই লজ্জাজনক।

এর আগে নিজ এলাকায় ২০০ পরিবারকে খাবার দিয়েছিলেন মোসাদ্দেক। তার আগে নিন্ম আয়ের মানুষদের সাহায্যে এগিয়ে আসেন তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা