kalerkantho

মঙ্গলবার । ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭ । ২ জুন ২০২০। ৯ শাওয়াল ১৪৪১

কুতিনহোকে ঘাড় থেকে নামাতে চায় বার্সা

কালের কণ্ঠ অনলাইন   

৪ এপ্রিল, ২০২০ ১৭:১৪ | পড়া যাবে ২ মিনিটে



কুতিনহোকে ঘাড় থেকে নামাতে চায় বার্সা

অনেক আশা করে লিভারপুলের সঙ্গে যুদ্ধ করে তাকে দলে এনেছিল বার্সেলোনা। এই ব্রাজিল সুপারস্টারের পারফর্মেন্স দেখে মুগ্ধ হয়ে গিয়েছিলেন বার্সা কর্তারা। কিন্তু সেই ফিলিপে কুতিনহো এখন নিরাশ করছেন। ২০১৭-১৮ মৌসুমের মাঝপথে তাকে চড়া মূল্যে দলে নিয়ে নেয় স্প্যানিশ ক্লাবটি। এখন পরিস্থিতি এমন পর্যায়ে গেছে যে, প্রয়োজনে ৪০০ কোটি টাকা গচ্চা দিয়ে হলেও কুতিনহোকে বিক্রি করে দিতে চায় কাতালান ক্লাবটি।

করোনাভাইরাসের কারণে যখন ফুটবলের সবধরনের খেলাধুলা বন্ধ, তখন স্প্যানিশ গণমাধ্যমে দলবদলের গুঞ্জন চলছে। আপাতত ধারে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখে রয়েছেন কুতিনহো। ২০১৮ সালের জানুয়ারিতে ১০৬ মিলিয়ন পাউন্ড ট্রান্সফার ফি দিয়ে দলে ভিড়িয়েছিল বার্সেলোনা। আরও আনুষঙ্গিক বিষয় মিটিয়ে সর্বমোট খরচ দাঁড়ায় ১৪২ মিলিয়ন পাউন্ড। বাংলাদেশি মুদ্রায় প্রায় দেড় হাজার কোটি টাকা। ক্যাম্প ন্যুতে এসে কুতিনহো মিলিয়ে চলতে না পারায় ২০১৯ সালের আগস্টে সাড়ে ৮ মিলিয়ন ইউরোর বিনিময়ে বায়ার্নের কাছে এক মৌসুমের জন্য ধারে দেওয়া হয়।

ইংলিশ ক্লাব লিভারপুলে দুর্দান্ত খেলছিলেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ফিলিপে কুতিনহো। কিন্তু নতুন মৌসুমে কুতিনহোকে আর দলে রাখার ইচ্ছা নেই বার্সেলোনার। তাকে বিক্রির জন্য ৭০ মিলিয়ন পাউন্ড ট্রান্সফার ফি ঠিক করেছে স্প্যানিশ ক্লাবটি। অর্থাৎ, ক্রয়মূল্য থেকেই তাহলে বার্সেলোনার ক্ষতি হবে ৩৬ মিলিয়ন পাউন্ড বা চারশ কোটি টাকার কাছাকাছি। আর আনুষঙ্গিক খরচগুলো হিসেব করলে এই ক্ষতির পরিমাণ বেড়ে দাঁড়াবে ৭০০ কোটি টাকার বেশি। কুতিনহোকে ঘাড় থেকে নামাতে নাকি এই ক্ষতিও মানতে রাজি বার্সা!

মন্তব্য



সাতদিনের সেরা