kalerkantho

মঙ্গলবার । ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭ । ২ জুন ২০২০। ৯ শাওয়াল ১৪৪১

প্রোটিয়া ক্রিকেটারদের কোয়ারেন্টিন শেষ; কারও করোনা হয়নি

কালের কণ্ঠ অনলাইন   

৪ এপ্রিল, ২০২০ ১৪:২২ | পড়া যাবে ২ মিনিটে



প্রোটিয়া ক্রিকেটারদের কোয়ারেন্টিন শেষ; কারও করোনা হয়নি

ভারত সফরের মাঝপথে দেশে ফিরে যাওয়া দক্ষিণ আফ্রিকান ক্রিকেটারদের নিয়ে শংকা কাটল। ১৪ দিনের কোয়ারেন্টিন শেষে পরীক্ষা নীরিক্ষায় তাদের কারও দেহে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া যায়নি। গত মার্চের শুরুর দিকে ভারতে ৩টি ওয়ানডে খেলতে এসেছিল দক্ষিণ আফ্রিকা দল। ধর্মশালায় প্রথম ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে যায়। এরপর করোনা আতঙ্কে দ্বিতীয় এবং তৃতীয় ম্যাচ বাতিল করে দেয় দুই বোর্ড।

সিরিজ বাতিল হলেও সাথে সাথে ঘরে ফেরা হয়নি কুইন্টন ডি ককদের। ওই অবস্থায় দিল্লি থেকে কলকাতায় ফিরে ১৮ মার্চ দুবাই হয়ে দেশে ফিরে যান ডু প্লেসিস-ডি'ককরা। দেশে ফিরে নিয়মমতো ১৪দিনের কোয়ারেন্টাইনে যেতে হয় তাদের। এর মধ্যেই খবর সামনে আসে, যে লখনউতে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল যে হোটেলে ছিল, সেই হোটেলেই ছিলেন করোনা আক্রান্ত বলিউডের সংগীত শিল্পী কনিকা কাপুর।

এমন সংবাদ প্রকাশিত হওয়ার পর দক্ষিণ আফ্রিকা ক্রিকেটারদের নিয়ে নতুন করে উৎকণ্ঠা বাড়ে। যদিও শেষ পর্যন্ত দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের চিফ মেডিকেল অফিসার জানিয়েছেন, কোনো ক্রিকেটারের মধ্যে করোনা সংক্রমণের লক্ষণ দেখা যায়নি। এমনকি যাদের করোনা টেস্ট হয়েছিল তাদেরও ফলাফল নেগেটিভ এসেছে। এই সংবাদে প্রোটিয়া ক্রিকেট বোর্ডের পাশাপাশি পুরো ক্রিকেটবিশ্বও স্বস্তির নিঃশ্বাস ফেলছে।

মন্তব্য



সাতদিনের সেরা