kalerkantho

শুক্রবার । ২২ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৫ জুন ২০২০। ১২ শাওয়াল ১৪৪১

এবার ইউএস ওপেনের কোর্টে হাসপাতাল

কালের কণ্ঠ অনলাইন   

১ এপ্রিল, ২০২০ ০৯:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



এবার ইউএস ওপেনের কোর্টে হাসপাতাল

চীনের উহান থেকে সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন  ৮ লাখের বেশি মানুষ। আর মৃত্যু হয়েছে সাড়ে ৪২ হাজারের বেশি মানুষ। এমন পরিস্থিতিতে ইতিমধ্যে অনেক স্টেডিয়ামই অস্থায়ী হাসপাতাল বানানোর জন্য ছেড়ে  দেওয়া হয়েছে। এবার সে পথে হাঁটল যুক্তরাষ্ট্রের টেনিস অ্যাসোসিয়েশনও (ইউএসটিএ)। করোনা আক্রান্তদের সেবা দিতে ইউএস ওপেনের ভেন্যু বিলি জিন কিং স্টেডিয়ামের একটি অংশকে ৩৫০ শয্যাবিশিষ্ট হাসপাতাল বানানোর সিদ্ধান্ত নিয়েছে তারা।

এ বিষয়টি নিশ্চিত করেছেন যুক্তরাষ্ট্রের টেনিস অ্যাসোসিয়েশনের মুখপাত্র ক্রিস উইডমায়ার। তিনি জানান, হাসপাতালের জন্য টেনিস সেন্টারের ইনডোর কোর্টে কাজ শুরু হয়েছে। আপাতত যারা আক্রান্ত নন, তাদের রাখা হবে এখানে। তবে প্রয়োজন দেখা দিলে আক্রান্তদের জন্যও ব্যবস্থা করা হবে। 

এছাড়া ইউএস ওপেনের আরেকটি ভেন্যু পার্শ্ববর্তী লুইস আর্মস্ট্রং স্টেডিয়ামের কিচেনও নিউ ইয়র্ক শহর কর্তৃপক্ষের জন্য ছেড়ে দেওয়া হয়েছে। সেখানে করোনাভাইরাস আক্রান্ত রোগী, চিকিৎসাকর্মী, স্বেচ্ছাসেবক ও স্কুলের শিশুদের জন্য প্রতিদিন ২৫ হাজার খাবার প্রস্তুত করা হবে। 

এ বিষেয় উইডমায়ার বলেন, 'আমরা নিউ ইয়র্কবাসীকে সহযোগিতা করতে চাই। আমাদের পক্ষে যতটুকু সম্ভব।'

মন্তব্য



সাতদিনের সেরা