kalerkantho

বৃহস্পতিবার । ২১ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৪ জুন ২০২০। ১১ শাওয়াল ১৪৪১

নিউজিল্যান্ডের হয়ে বাংলাদেশ সফরে আসবেন প্রোটিয়া ক্রিকেটার!

কালের কণ্ঠ অনলাইন   

৩১ মার্চ, ২০২০ ১৯:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



নিউজিল্যান্ডের হয়ে বাংলাদেশ সফরে আসবেন প্রোটিয়া ক্রিকেটার!

এক দেশের ক্রিকেটার অন্য দেশের হয়ে খেলার নজির ক্রিকেটবিশ্বে অনেক আছে। সাম্প্রতিককালে যেমন নিউজিল্যান্ডের বেন স্টোকস এখন ইংল্যান্ডের সেরা অল-রাউন্ডার। তার সতীর্থ জোফরা আর্চার আসলে ক্যারিবীয় দ্বীপপুঞ্জের অধিবাসী। এবার নিউজিল্যান্ডের হয়ে খেলার অনুমতি পেয়ে গেলেন দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান ডেভন কনওয়ে। শুধু তাই নয়; আগামী আগস্টে তার বাংলাদেশ সফরে আসারও সম্ভাবনা আছে। যদিও করোনার কারণে এই সফরটি এখন অনিশ্চিত।

আগামী ২৮ আগস্ট থেকে ডেভন কনওয়েকে নিউজিল্যান্ডের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলার ছাড়পত্র দিয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। ২০১৯-২০ মৌসুমে সর্বোচ্চ রান করে ওয়েলিংটনকে প্লাঙ্কেট শিল্ড শিরোপা জিতিয়েছেন এই ক্রিকেটার। নিউজিল্যান্ডের বাংলাদেশ সফর শুরু হবে ১২ আগস্ট। মাঝখানে ১৬ দিনের ব্যবধান। তবে এক্ষেত্রে কনওয়েকে বেশ ছাড় দিয়েছে আইসিসি। যদি বাংলাদেশ সফরের জন্য তিনি নির্বাচিত হন, তবে নির্ধারিত সময়ের আগেই ট্যুর ম্যাচ খেলতে পারবেন। সুতরাং, এই ক্রিকেটারের বাংলাদেশে আসার সম্ভাবনা প্রবল।

কনওয়ে এমন একটা সময় সুখবরটা পেলেন, যখন সারাবিশ্বে চলছে করোনার প্রাদুর্ভাব। হাজার হাজার মানুষ মারা যাচ্ছে। সব রকমের খেলা বন্ধ। মানুষজন ঘরে বসে আছে। তাই জাতীয় দলের দরজা খুলে যাওয়ায় খুব একটা উচ্ছসিত নন কনওয়ে। মঙ্গলবার এক প্রতিক্রিয়ায় তিনি বলেন, 'আসলে এই মুহূর্তে মিশ্র অনুভূতি কাজ করছে। খেলার অনুমতি পেয়েছি, এই খবরটা শুনে আমি অবশ্যই খুশি। কিন্তু বিশ্বজুড়ে যা হচ্ছে, পুরো অবস্থাই অস্বাভাবিক। আশা করছি ব্ল্যাক ক্যাপসের হয়ে খেলার সুযোগ পাব। তবে এই দলটিতে বিশ্বমানের খেলোয়াড়রা আছেন। (সুযোগ) সহজ হবে না।'

মন্তব্য



সাতদিনের সেরা