kalerkantho

বৃহস্পতিবার । ২১ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৪ জুন ২০২০। ১১ শাওয়াল ১৪৪১

কোহলিকে মাথা ন্যাড়া করার চ্যালেঞ্জ দিলেন ওয়ার্নার

কালের কণ্ঠ অনলাইন   

৩১ মার্চ, ২০২০ ১৭:৩১ | পড়া যাবে ২ মিনিটে



কোহলিকে মাথা ন্যাড়া করার চ্যালেঞ্জ দিলেন ওয়ার্নার

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। এই মহামারীর বিরুদ্ধে এখনও জিততে পারেনি মানুষ। করোনা আক্রান্তদের সেবায় সর্বদা তত্পর রয়েছেন চিকিৎক থেকে শুরু করে সমস্ত স্বাস্থ্যকর্মীরা। এবার তাদের প্রতি সম্মান জানিয়ে নিজের মাথা ন্যাড়া করে ফেললেন অস্ট্রেলিয়ার বিধ্বংসী ওপেনার ডেভিড ওয়ার্নার। সেই সঙ্গে তিনি মাথা ন্যাড়া করার চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন অস্ট্রেলিয়া দলের সতীর্থদের এবং ভারত অধিনায়ক বিরাট কোহলিকে।

ডেভিড ওয়ার্নার নিজের ইনস্টাগ্রাম পোস্টে তার ন্যাড়া মাথার ভিডিও পোস্ট করে লিখেছেন, 'যারা সামনে থেকে কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়াই করে চলেছেন, তাদের সমর্থনে আমি মাথা ন্যাড়া করলাম...। অস্ট্রেলিয়ার হয়ে অভিষেকের সময়ে মাথা ন্যাড়া করেছিলাম, তারপর শেষ কবে ন্যাড়া হয়েছিলাম মনে নেই। তারাই এখন লাখো মানুষের ভরসা। নিজেদের জীবন বাজি রেখে লাখ লাখ মানুষকে নিরলস সেবা দিচ্ছেন ডাক্তার, নার্স এবং স্বাস্থ্যকর্মীরা।'

ইতালি, চীন, ভারত, স্পেনে নিজেদের জীবন বাজি রেখে করোনা আক্রান্তদের সেবা করে যাচ্ছেন ডাক্তার-নার্সরা। এর ফলে মারাও যাচ্ছেন অনেক স্বাস্থ্যকর্মী। প্রতিবেশি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ডাকে জনতা কার্ফুর দিন স্বাস্থ্যকর্মীদের সম্মান জানিয়েছে পুরো দেশ। ডাক্তার, নার্সসহ স্বাস্থ্যকর্মীদের সম্মান জানিয়ে খোলা চিঠি লিখেছেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। চীন উহানফেরত ডাক্তার-নার্সদের বীরের মর্যাদায় বরণ করে নিয়েছে। তবে বাংলাদেশের প্রেক্ষাপট ভিন্ন। এখানে সিংহভাগ হাসপাতাল রোগি ভর্তি করতে চাইছে না। পথে ঘুরে ঘুরে মারা যাচ্ছেন অন্য রোগে আক্রান্ত ব্যক্তিরাও।

মন্তব্য



সাতদিনের সেরা