kalerkantho

সোমবার । ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭ । ১  জুন ২০২০। ৮ শাওয়াল ১৪৪১

'বুলেট কফি' বানানো শেখালেন লকডাউনে থাকা জন্টি রোডস

কালের কণ্ঠ অনলাইন   

৩১ মার্চ, ২০২০ ১৫:০৭ | পড়া যাবে ২ মিনিটে



'বুলেট কফি' বানানো শেখালেন লকডাউনে থাকা জন্টি রোডস

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের কারণে সচেতন মানুষেরা এখন ঘরবন্দি। বিভিন্ন দেশের তারকা ক্রিকেটাররা নানাভাবে অলস সময় কাটাচ্ছেন। অনেকেই ঘরের কাজ করছেন, রান্না করছেন, বাগান করছেন। অস্ট্রেলিয়ার নারী দলের অধিনায়ক ম্যাগ ল্যানিংও আছেন পড়াশোনা নিয়ে। দক্ষিণ আফ্রিকার ক্রিকেট সুপারস্টার জন্টি রোডস নিজেকে রেখেছেন হোম কোয়রান্টিনে। তিনি আছেন রান্নাবান্না নিয়ে।

গৃহবন্দি অবস্থায় নিজের পানীয় নিজেই বানাচ্ছেন ক্রিকেট ইতিহাসের সর্বকালের সেরা এই ফিল্ডার। সেই পানীয় বানানোর ভিডিও নিজের টুইটার অ্যাকাউন্টে পোস্ট করেছেন। দেড় মিনিটের সেই ভিডিওতে তিনি শিখিয়েছেন 'বুলেট কফি’ বানানোর রেসিপি। পাশাপাশি তিনি বলেছেন লকডাউনে থাকার সময় স্বাস্থ্য ঠিক রাখার প্রয়োজনীতা, শরীরচর্চার আগে পানীয় কী ভাবে মনকে সতেজ করতে সাহায্য করে ইত্যাদি।

ভিডিওতে স্বয়ং জন্টিকেই রান্নাঘরে ঢুকে কফি তৈরি করতে দেখা যায়। সেই কফির নাম দিয়েছেন 'বুলেট কফি। ক্রিকেটের ইতিহাসে বিশ্বের অন্যতম সেরা ফিল্ডার হিসাবে গণ্য করা হয় দক্ষিণ আফ্রিকার এই ক্রিকেটারকে। ১৯৯২ সালে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় তার। জাতীয় দলের হয়ে তিনি ৫২টি টেস্ট এবং ২৪৫টি ওয়ানডে খেলেছেন। টেস্টে ৩টি এবং ওয়ানডেতে ২টি সেঞ্চুরি আছে তার। তবে জন্টির আসল পরিচয় তার অপূর্ব ফিল্ডিংয়ের জন্য।

মন্তব্য



সাতদিনের সেরা