kalerkantho

সোমবার । ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭ । ১  জুন ২০২০। ৮ শাওয়াল ১৪৪১

৫০ পরিবারের পাশে জাহানারা

কালের কণ্ঠ অনলাইন   

৩১ মার্চ, ২০২০ ১২:২৭ | পড়া যাবে ২ মিনিটে



৫০ পরিবারের পাশে জাহানারা

তামিম ইকবালদের মতো বসে নেই বাংলাদেশ নারী দলের ক্রিকেটাররাও। বিশ্বব্যাপী চলমান করোনাভাইরাসে বাংলাদেশেও আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। এরইমধ্যে মারা গেছে পাঁচজন। দেশের এই কঠিন সময়ে নিজ উদ্যোগে মাঠে নেমেছে নারী দলের তারকা ক্রিকেটার জাহানারা আলম। গতকাল সোমবার তিনি গণমাধ্যমকে জানান, ৫০টি পরিবারকে সহায়তা দিতে যাচ্ছেন তিনি।

জাহানারা বলেন, ‘আমি বর্তমানে মিরপুর-৬ নাম্বারে আছি। এখানে অনেক গরীব ও খেটে খাওয়া পরিবারের বসবাস। আমি এরই মধ্যে অন্তত ৫০টি পরিবারের জন্য চাল, ডাল ও নিত্যপ্রয়োজনীয় পণ্য দিতে সব কিছু জোগার করেছি। আশা করি, দুই-একদিনের মধ্যে খাবারগুলো তাদের বাড়িতে পৌঁছে দিতে পারবো।

তিনি আরো বলেন, ‘আমি জানতাম না জাতীয় দলের ভাইয়ারা বেতনের অর্থেক দিয়ে দিচ্ছে। তাহলে আমিও দিতাম। কিন্তু এখন যেহেতু সেই সুযোগ নেই, নিজেই কিছু কাজ করছি। আর এখন আমারা জাতীয় নারী দলের সদস্যরা কেউ কাছাকাছি নেই। তাই হয়তো একসঙ্গে হয়ে কোনো সিদ্ধান্ত নিতে পারছি না। আশা করি, সবাই আলোচনা করে কিছু একটা আবার করব।’

এর আগে করোনাভাইরাস মোকাবিলায় নিজেদের বেতনের অর্ধেকটা দিয়ে বিশেষ তহবিল গঠন করেছিল বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। এই মুহূর্তে তহবিলে ৩০ লাখ ১৫ হাজার টাকা জমা পড়েছে। তবে সরকারি কর বাদ দিলে সেই টাকার পরিমাণ দাঁড়াবে ২৬ লাখ টাকা।

 

মন্তব্য



সাতদিনের সেরা