kalerkantho

বুধবার । ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭ । ২৭  মে ২০২০। ৩ শাওয়াল ১৪৪১

সেপ্টেম্বরের 'বঙ্গবন্ধু সাফ চ্যাম্পিয়নশিপ' পেছাতে পারে করোনায়

কালের কণ্ঠ অনলাইন   

৩০ মার্চ, ২০২০ ১৭:২৫ | পড়া যাবে ২ মিনিটে



সেপ্টেম্বরের 'বঙ্গবন্ধু সাফ চ্যাম্পিয়নশিপ' পেছাতে পারে করোনায়

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে এবার সাফ চ্যাম্পিয়নশিপ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন। আগামী ১৯ সেপ্টেম্বর শুরু হয়ে ৩০ সেপ্টেম্বর এ আসর শেষ হওয়ার কথা। কিন্তু দেশে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের কারণে দক্ষিণ এশীয় ফুটবলের এই সর্বোচ্চ টুর্নামেন্ট পিছিয়ে যাওয়ার শংকা সৃষ্টি হয়েছে।

প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবে এরই মধ্যে বিশ্বের অনেক দেশে খেলাধুলা স্থগিত হয়ে গেছে।  ফুটবল, ক্রিকেট থেকে শুরু করে টেনিস-রাগবিসহ প্রায় সব খেলা বন্ধ।  বাংলাদেশেও কোনো ধরণের খেলাধূলা হচ্ছে না। এদেশে করোনা আক্রান্তের সংখ্যা সরকারি হিসেবে 'খুব বেশি' না হলেও পরিস্থিতি খুব একটা সুবিধার নয়। করোনাভাইরাসের কারণে মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। পরিস্থিতি অনুকূলে না এলে সাফ চ্যাম্পিয়নশিপও পিছিয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

উল্লেখ্য, করোনাভাইরাসের কারণে এবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান বাতিল হয়েছে। মুজিববর্ষ উপলক্ষে এশিয়া একাদশ আর বিশ্ব একাদশের মাঝে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও বাতিল হয়েছে। আগামী মাসে সাফ চ্যাম্পিয়শিপ আয়োজন নিয়ে বৈঠক হওয়ার কথা ছিল। তবে করোনা পরিস্থিতির কারণে সেটাও সম্ভব হচ্ছে না। সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল গণমাধ্যমকে বলেছেন, পরিস্থিতি আরও কিছুদিন এরকম থাকলে টুর্নামেন্ট পিছিয়ে যেতে পারে।

মন্তব্য



সাতদিনের সেরা