kalerkantho

শনিবার । ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৩০  মে ২০২০। ৬ শাওয়াল ১৪৪১

করোনা দুর্যোগ মোকোবেলায় দল হিসেবে কাজ করতে বললেন সাকিব

কালের কণ্ঠ অনলাইন   

৩০ মার্চ, ২০২০ ১০:২৬ | পড়া যাবে ২ মিনিটে



করোনা দুর্যোগ মোকোবেলায় দল হিসেবে কাজ করতে বললেন সাকিব

বিশ্বজুড়ে চলমান করোনাভাইরাসের থাবা বাংলাদেশেও পড়ায় দেশজুড়ে চলছে অঘোষিত ‘লকডাউন’। এ জন্য কর্মহীন হয়ে পড়ছে শ্রমজীবী মানুষেরা। তাই তাদের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিতে ইতিমধ্যে একটি দাতব্য সংস্থা করার ঘোষণা দিয়েছেন সাকিব আল হাসান। সেই সংস্থাটির নাম রেখেছেন "দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন"। এ বিষয়ে বিস্তারিত জানানোর জন্য এবার নিজের ফাউন্ডেশনের ফেসবুক পেজে এক ভিডিওবার্তা দিয়েছেন সাকিব।

ওই ভিডিওর ক্যাপশনে লেখা হয়েছে, ‘নিজেদের প্রথম প্রজেক্ট হিসেবে “দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন” সম্পৃক্ত হয়েছে “মিশন সেভ বাংলাদেশ”র সঙ্গে। করোনাভাইরাসের মতো একটি মহামারী চলাকালীন সময়ে বাংলাদেশের গরীব দুঃস্থ মানুষের পাশে দাঁড়ানোই এই যৌথ উদ্যোগের মূল উদ্দেশ্য।’

সেই বার্তায় সাকিব বলেছেন, ‘আসসালামু আলাইকুম। আশা করি দেশ ও দেশের বাইরে সবাই সুস্থ ও নিরাপদ আছেন। করোনাভাইরাসের কারণে পুরো পৃথিবী একটি বিপর্যয়ের মধ্য দিয়ে যাচ্ছে। বাংলাদেশও এর বাইরে নয়। আমাদের দেশে অনেক সুবিধাবঞ্চিত মানুষ রয়েছে। এ মুহূর্তে তাদের সাহায্যের খুবই প্রয়োজন।

মিশন সেভ বাংলাদেশ নামক একটি প্রতিষ্ঠান এমনই উদ্যোগ নিয়েছে। আমার দাতব্য প্রতিষ্ঠান সাকিব আল হাসান ফাউন্ডেশন এই প্রতিষ্ঠানের সঙ্গে সম্পৃক্ততা প্রকাশ করেছে। আমরা সবাই মিলে চেষ্টা করছি সাহায্য সংগ্রহ করতে, এই সুবিধাবঞ্চিত মানুষদের পাশে দাঁড়াতে।

আমি প্রতিটি ব্যক্তি ও প্রতিষ্ঠানকে অনুরোধ করব যার যার জায়গা থেকে এই সুবিধাবঞ্চিত মানুষদের পাশে দাঁড়াতে। আমাদের সাহায্যই পারে এই সুবিধাবঞ্চিত মানুষদের, তাদের স্বাভাবিক জীবন ধরে রাখতে।

আমি মনেপ্রাণে বিশ্বাস করি যে আমাদের সকলের একাত্মতা, আমরা যদি একটা দল হিসেবে কাজ করতে পারি  তাহলেই কেবল এই দুর্যোগ থেকে পরিত্রাণ অথবা মুক্তি পেতে পারব। সবাইকে আমার অনুরোধটি ভেবে দেখার জন্য অনুরোধ করছি।

সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আসসালামু আলাইকুম।’

মন্তব্য



সাতদিনের সেরা