kalerkantho

বৃহস্পতিবার । ২১ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৪ জুন ২০২০। ১১ শাওয়াল ১৪৪১

নিষেধাজ্ঞা কাটল; এবার অধিনায়ক হতে চাইবেন স্টিভ স্মিথ?

কালের কণ্ঠ অনলাইন   

২৯ মার্চ, ২০২০ ১৫:২৩ | পড়া যাবে ২ মিনিটে



নিষেধাজ্ঞা কাটল; এবার অধিনায়ক হতে চাইবেন স্টিভ স্মিথ?

সব ধরনের ক্রিকেট থেকে এক বছরের নিষেধাজ্ঞা আগেই কেটেছে। স্টিভেন স্মিথ মাঠে ফিরেছেন তার সেই পুরনো রূপে। দুই বছরের জন্য নিষেধাজ্ঞা ছিল নেতৃত্বে। আজ রবিবার সেই মেয়াদ শেষ হয়ে গেল। ফলে আবারও অস্ট্রেলিয়ার অধিনায়ক হতে আর কোনো বাধা রইল না স্টিভ স্মিথের।

২০১৮ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেপটাউন টেস্টে বল টেম্পারিং কেলেঙ্কারিতে জড়িয়ে পড়ার শাস্তি হিসাবে অস্ট্রেলিয়ার নেতৃত্ব হারিয়েছিলেন ৩০ বছর বয়সী স্টিভ স্মিথ। এক বছর নির্বাসিত হয়েছিলেন সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নারের সঙ্গে। সেই সময় ক্রিকেট অস্ট্রেলিয়া সিদ্ধান্ত নিয়েছিল যে, দুই বছরের জন্য অস্ট্রেলিয়ার অধিনায়ক হতে পারবেন না স্মিথ। আর ওয়ার্নার কোনো দিনই হতে পারবেন না বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

অস্ট্রেলিয়ার টেস্ট দলের অধিনায়ক এখন টিম পেইন। ৩৫ বছর বয়সী পেইন এখনও খেলা চালিয়ে যাবেন বলে মনে করা হচ্ছে। কোচ জাস্টিন ল্যাঙ্গার মাঝেমধ্যেই পেইনের নেতৃত্বের প্রশংসা করেন। একইসঙ্গে বলেছিলেন যে, স্মিথ হয়তো নেতৃত্বের বোঝা আর চাইছেন না। রবিবার চ্যানেল নাইন টেলিভশনে স্মিথ বলেওছেন যে, এখন শারীরিক ও মানসিক ভাবে ফিট থাকাই তার চ্যালেঞ্জ।

আইপিএল অনিশ্চিত হয়ে পড়ায় এখন কোনো খেলা নেই স্মিথের। তিনি বলেছেন, '১৫ এপ্রিল পর্যন্ত ভারতের সীমান্ত বন্ধ। তাই এই পরিস্থিতিতে আইপিএল হবে বলে মনে হচ্ছে না। আইপিএল হবে কিনা, তা নিয়ে আগামী কয়েক দিনের মধ্যে সিদ্ধান্ত হতে পারে। আমি এখন পুরোপুরি ফিট এবং তরতাজা থাকতে চাইছি। যদি দেরিতে হলেও আইপিএল শুরু হয়, তাহলে তো দারুণ হবে। আর না হলে তখন দেখা যাবে কী করা যায়।'

মন্তব্য



সাতদিনের সেরা