kalerkantho

মঙ্গলবার । ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭ । ২ জুন ২০২০। ৯ শাওয়াল ১৪৪১

করোনাভাইরাসের মাঝেই ক্রিকেট শুরু করতে চায় ইংল্যান্ড!

কালের কণ্ঠ অনলাইন   

২৯ মার্চ, ২০২০ ১৪:৪১ | পড়া যাবে ২ মিনিটে



করোনাভাইরাসের মাঝেই ক্রিকেট শুরু করতে চায় ইংল্যান্ড!

করোনাভাইরাসের প্রভাবে কাঁপছে পুরো বিশ্ব। বহু আগেই থমকে গেছে বিশ্ব ক্রীড়াঙ্গন। মাঠের খেলাধুলা এখন বন্ধ। কবে নাগাদ আবারো মাঠে দেখা যাবে তারকাদের মিলনমেলা, তার কোনো নিশ্চয়তা দিতে পারছেন না কেউই। কারণ প্রতিদিনই করোনাভাইরাসে আক্রান্ত হওয়া মৃতের সংখ্যা বাড়ছ। এই মহামারী থেকে মুক্তির কোনো পথ এখনো খুঁজে পাননি বিশেজ্ঞরা। কিন্তু এর মাঝেই মাঠে খেলা ফেরানোর চেষ্টা করছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

করোনাভাইরাস চেকপয়েন্ট এবং আইসোলেশন পয়েন্ট বসিয়ে রুদ্ধদ্বার ম্যাচ আয়োজনের পরিকল্পনা ইসিবির। হতে পারে, সেক্ষেত্রে দর্শকরা প্রবেশ করতে পারবেন না। সম্প্রতি 'গার্ডিয়ান'-এর সাথে এক সাক্ষাৎকারে ইসিবির ইভেন্ট পরিচালক স্টিভ এলওর্দি জানান, রুদ্ধদ্বার স্টেডিয়ামে আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের পরিকল্পনা করছেন তারা।

অবশ্য গত সপ্তাহে ইসিবি ঘোষণা দেয়, ২৮ মের আগে কোনো পেশাদার ক্রিকেট হবে না। কিন্তু দর্শকদের ছাড়া পুনরায় আন্তর্জাতিক ক্রিকেট শুরুর পরিকল্পনা করছে ইসিবি। আগামী ৪ মে থেকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইংল্যান্ডের টেস্ট সিরিজ শুরু হবে। আসন্ন গ্রীষ্মে  ইংল্যান্ড সফরে যাবে অস্ট্রেলিয়া ও পাকিস্তান।

এলওর্দি বলেন, 'লকডাউনের আগে ব্রিটিশ সরকারের প্রাথমিক পরামর্শ ছিল, ৫শ বা তার কম জনসমাবেশ করা যাবে। এটি চিকিৎসকদের মতামত নিয়ে এ ঘোষণা দেয়া হয়েছিল। উল্লেখিত সংখ্যার মধ্যে কাজ করতে হবে। এরপর চিকিৎসার বিষয় নিয়ে ভাবতে হবে, ভেন্যুর চারপাশে নিরাপদ ও জীবানুমুক্ত পরিবেশ তৈরি করতে হবে। যাতে যরা আসবে তারা পরিস্কার থাকে। গেটে এসব পরীক্ষা করতে হবে। আইসোলেশন ইউনিট রাখতে হবে। এগুলোই আমরা বিবেচনা করছি।'

মন্তব্য



সাতদিনের সেরা