kalerkantho

শুক্রবার । ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭ । ২৯  মে ২০২০। ৫ শাওয়াল ১৪৪১

দৈনিক ৩০০ দিনমজুরকে খাওয়াচ্ছে বাফুফে

কালের কণ্ঠ অনলাইন   

২৭ মার্চ, ২০২০ ১৯:৪৩ | পড়া যাবে ২ মিনিটে



দৈনিক ৩০০ দিনমজুরকে খাওয়াচ্ছে বাফুফে

করোনাভাইরাসের কারণে সবচেয়ে বড় বিপদে পড়েছেন দিনমজুররা। তারা দিন এনে দিন খান। করোনার কবলে পড়ে অঘোষিত লকডাউন চলছে  সারাদেশে। যে কারণে দিনমজুরদের আয় নেই। তাদের সংসার চলছে না। অনেকেই ব্যক্তি উদ্যোগে তাদের পাশে দাঁড়িয়েছেন। তবে অফিসিয়ালি এসব দরিদ্র মানুষের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এমন দুর্যোগময় পরিস্থিতিতে বাফুফের পক্ষ থেকে প্রতিদিন দুপুরে ৩০০ জন দরিদ্র লোকের খাবার সরবরাহ করা হবে।

জানা গেছে, আজ শুক্রবার থেকে মতিঝিল বাফুফে ভবনে এই কার্যক্রম শুরু হয়েছে। চলবে প্রতিদিন। দরিদ্রদের পাশে দাঁড়াতে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন, 'আমরা জানি এই এলাকায় অনেক শ্রমিক আছে যারা দিন আনে দিন খায়। এখন বাংলাদেশে সবকিছু বন্ধ। নির্মাণকাজ হচ্ছে না। রিকশা চলাচলও বন্ধ। সেই জন্য আমরা কিছু লোকের দুপুরবেলা দু মুঠো খাওয়ার ব্যবস্থা করেছি। আমরা বাফুফে থেকে চেষ্টা করছি যত রকমভাবে পারা যায় সবাইকে সাহায্য করতে। সমাজের সামর্থ্যবান ব্যক্তিরা যদি এগিয়ে আসেন, তাহলে মানুষগুলো এই বিপদ থেকে  রক্ষা পাবে।'

উল্লেখ্য, এখন পর্যন্ত ক্রীড়াজগতের অনেক তারকাই ব্যক্তিগতভাবে এসব অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন। জাতীয় ক্রিকেট দলের তরুণ সুপারস্টার লিটন দাস এবং তার স্ত্রী সঞ্চিতা, তারকা পেসার রুবেল হোসেন, জাতীয় ফুটবল দলের উইঙ্গার বিপলু আহমেদসহ অনেকেই ব্যক্তি উদ্যোগে খাবার দিচ্ছেন সুবিধাবঞ্চিতদের। এছাড়া করোনা মোকাবেলার জন্য ২৭ জন ক্রিকেটার মিলে গড়েছেন ২৬ লাখ টাকার ফান্ড। এবার বাংলাদেশের ফুটবলও আনুষ্ঠানিকভাবে এই বিপদ মোকাবেলায় ঝাঁপিয়ে পড়ল।

মন্তব্য



সাতদিনের সেরা