kalerkantho

রবিবার । ২২ চৈত্র ১৪২৬। ৫ এপ্রিল ২০২০। ১০ শাবান ১৪৪১

রোহিতের জীবনের সবচেয়ে দুঃখজনক মুহূর্ত

কালের কণ্ঠ অনলাইন   

২৬ মার্চ, ২০২০ ২১:৪১ | পড়া যাবে ১ মিনিটে



রোহিতের জীবনের সবচেয়ে দুঃখজনক মুহূর্ত

তার ব্যাট হাতে নামা মানেই প্রতিপক্ষ বোলারদের টেনশন শুরু হয়ে যাওয়া। দুর্দান্ত সব চার-ছক্কায় পেয়েছেন 'হিটম্যান' উপাধি। গত বছর ক্রিকেট বিশ্বকাপে প্রথম ক্রিকেটার হিসেবে এক বিশ্বকাপে পাঁচটি সেঞ্চুরি হাঁকিয়ে ইতিহাস গড়েছিলেন। অথচ সেই রোহিতকেই ২০১১ সালের বিশ্বকাপে দলেই নেওয়া হয়নি। এবার জানা গেল, এটাই ছিল তার জীবনের সব থেকে দুঃখজনক মুহূর্ত।

ইংল্যান্ডের সাবেক তারকা ক্রিকেটার কেভিন পিটারসেনের সঙ্গে আলাপচারিতায় রোহিত এই তথ্য জানান। ভারতের মাটিতে অনুষ্ঠিত ওই বিশ্বকাপে রোহিতের ঘরের মাঠ ওয়াংখেড়েতে ফাইনাল খেলতে নেমেছিল ভারত ও শ্রীলঙ্কা। মাঠের বাইরে বসে সেই ফাইনাল দেখেছিলেন তিনি। সেই ধাক্কা রোহিতের ক্রিকেট জীবনের মানচিত্রটাই বদলে দিয়েছিল। তার পর তিনি যেখানে হাত দিয়েছেন, সেখানেই সোনা ফলিয়েছেন।

ভারতের দ্বিতীয় বিশ্বকাপ জয়ের লড়াইয়ৈ কেন তিনি সুযোগ পাননি সেই কারণও ব্যাখ্যা করেছেন রোহিত, '২০১১ বিশ্বকাপে দলে সুযোগ পাইনি। সেটাই আমার জীবনের সব চেয়ে দুঃখজনক মুহূর্ত। আমার পারফরম্যান্সের জন্যই তখন আমি দল থেকে বাদ হয়ে যাই। ওই সময়টায় নিজের সেরা ফর্মে ছিলাম না। তবেই এই ধাক্কাটাই আমার ক্যারিয়ার বদলে দিয়েছিল।'

মন্তব্য



সাতদিনের সেরা