kalerkantho

শনিবার । ৮ কার্তিক ১৪২৭। ২৪ অক্টোবর ২০২০। ৬ রবিউল আউয়াল ১৪৪২

দুস্থদের খাবার দিতে গিয়ে তাজ্জব বনে গেলেন রুবেল!

কালের কণ্ঠ অনলাইন   

২৬ মার্চ, ২০২০ ১৮:১৬ | পড়া যাবে ২ মিনিটে



দুস্থদের খাবার দিতে গিয়ে তাজ্জব বনে গেলেন রুবেল!

লিটন দাস-সঞ্চিতা দাসের পর এবার ব্যক্তিগত উদ্যোগে দুস্থদের মাঝে খাবার বিতরণ করেছেন জাতীয় দলের তারকা পেসার রুবেল হোসেন। গতকাল সন্ধ্যায় পিকআপভর্তি চাল-ডাল নিয়ে রুবেল মিরপুরের কিছু এলাকায় বের হন দুস্থ মানুষদের সহায়তা করতে। এদিন তিনি ২১৫ প্যাকেট খাবার বিতরণ করেছেন। তিটি প্যাকেটে ছিল ৫ কেজি চাল, ১ কেজি ডাল, আলু, পেঁয়াজ, সাবান, লবণ, তেল ইত্যাদি। তবে তাকে অবাক করেছে আজব এক ঘটনা!

অনেক সাধারণ মানুষ ভিড় করেছিলেন রুবেলের থেকে খাবারের প্যাকেটগুলো নিতে। মজার বিষয় হলো, তারা সবাই দুস্থ ছিলেন না! এমন একজন ব্যক্তি রুবেলের কাছ থেকে সহায়তা নিতে এসেছিলেন, যিনি আবার ঢাকা শহরে একটি ভবনের মালিক! ভীষণ অবাক হলেও কিছু বলেননি রুবেল। একেক মানুষের মানসিকতা একেকরকম। এই মুহূর্তে দেশে সবচেয়ে বিপদে আছেন দিনমজুররা। সবকিছু বন্ধ হয়ে যাওয়ায় তাদের আয়-রোজগারও বন্ধ হয়ে গেছে।

কদিন আগে মুনাফালোভীদের বিরুদ্ধে ফেসবুকে ক্ষোভ উগড়ে দিয়েছিলেন জাতীয় দলের এই পেসার। এবার অন্যদের উৎসাহিত করতে খাবার বিতরণের ছবি নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে পোস্ট করে রুবেল লিখেছেন, 'এখন সময় আতংকিত হবার নয়, এখন সময় নিজেকে সুরক্ষিত রেখে আশেপাশের মানুষ- জনকে সাহায্য করা। আসুন না, এই দুর্যোগে আমরা যে যেভাবে পারি, সেভাবে অসহায় মানুষদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেই।'।’

মন্তব্য



সাতদিনের সেরা