kalerkantho

মঙ্গলবার । ১৭ চৈত্র ১৪২৬। ৩১ মার্চ ২০২০। ৫ শাবান ১৪৪১

জাতির তিন অধিনায়ক- তোমাদের ভালোবাসি : মাশরাফি

কালের কণ্ঠ অনলাইন   

২৬ মার্চ, ২০২০ ১৫:২৯ | পড়া যাবে ২ মিনিটে



জাতির তিন অধিনায়ক- তোমাদের ভালোবাসি : মাশরাফি

বাংলাদেশে ছড়িয়ে পড়া করোনাভাইরাস মোকাবেলায় মাঠে নেমেছেন জাতীয় দলের ক্রিকেটাররা। এখন পর্যন্ত ৩০ লাখ টাকার ফান্ড গঠন করেছেন তারা। লিটন দাস আর তার স্ত্রী সঞ্চিতা মিলে তো ব্যক্তিগতভাবেই দরিদ্রদের জন্য খাবারের ব্যবস্থা করছেন। দলীয় ফান্ডের এই উদ্যোগ মাথায় এসেছিল ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের। তিনি পরামর্শ করেন সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার সঙ্গে। মাশরাফির পরামর্শে আর তামিমের আহ্বানে কয়েকঘণ্টার মাঝে ২৭ জন ক্রিকেটার নিজেদের মাসিক বেতনের অর্ধেক দিতে রাজি হয়ে যান।

কেন্দ্রীয় চুক্তিতে থাকা ১৭ ক্রিকেটার চলতি মাসের বেতনের ৫০ শতাংশ দিয়ে দেবেন এই তহবিলে। চুক্তির বাইরে যে ১০ ক্রিকেটার গত তিন মাসে নিয়মিত আন্তর্জাতিক ক্রিকেটার খেলেছেন তাঁরাও নিজেদের বেতনের ৫০ শতাংশ দেবেন। এটা মানবিকতা তো বটেই। চুক্তিবদ্ধ ক্রিকেটাররা না হয় মাসিক বেতন পান, আর চুক্তির বাইরে থাকা ক্রিকেটাররা কেবল দলে থাকলে বেতন পান। এমনও অনেকে আছেন, যারা মাসের পর মাস দলে সুযোগ পান না। আর বেতনও কম থাকে। তাই মাসের অর্ধেক বেতন তাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ। 

এই মহৎ উদ্যোগের আদ্যপান্ত জানেন দেশসেরা সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। করোনাভাইরাস প্রতিরোধে তহবিল গঠনের জন্য বাংলাদেশ ক্রিকেট দলের তিন সংস্করণের অধিনায়কের প্রশংসা করেছেন তিনি। নিজের ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্টে ক্রিকেটারদের দানের তালিকা প্রকাশ করে ম্যাশ লিখেছেন, 'জাতির তিন অধিনায়ক-ভালো করেছ। মুমিনুল-টেস্ট, তামিম-ওয়ানডে, রিয়াদ-টি-টোয়েন্টি। ভালো করেছ বাংলাদেশ ক্রিকেট দল। তোমাদের ভালোবাসি।'

মন্তব্য



সাতদিনের সেরা