kalerkantho

মঙ্গলবার । ১৭ চৈত্র ১৪২৬। ৩১ মার্চ ২০২০। ৫ শাবান ১৪৪১

করোনাযুদ্ধে নেমেছেন আফ্রিদি; প্রশংসায় ভাসালেন হরভজন

কালের কণ্ঠ অনলাইন   

২৬ মার্চ, ২০২০ ১৪:৩৪ | পড়া যাবে ১ মিনিটে



করোনাযুদ্ধে নেমেছেন আফ্রিদি; প্রশংসায় ভাসালেন হরভজন

দুই দেশের রাজনৈতিক শত্রুতা থাকলেও ক্রিকেটাদের মাঝে সদ্ভাবের শেষ নেই। করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে ময়দানে নেমেছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার শাহিদ আফ্রিদি। তার উদ্যোগকে সাধুবাদ জানিয়েছিলেন ভারতের সাবেক স্পিনার হরভজন সিং। প্রত্যুত্তরে তাকে ধন্যবাদ জা‌নিয়েছেন আফ্রিদিও।

করোনা মোকাবিলায় প্রায় পুরো বিশ্বেই এখন চলছে লকডাউন। এই পরিস্থিতিতে যাদের রুটি-রুজি সঙ্কটে পড়ে গেছে, তাদের পাশে দাঁড়িয়েছেন আফ্রিদি। গত কয়েক দিন ধরেই নিজের ফাউন্ডেশনের মাধ্যমে আফ্রিদি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন দিনমজুরদের জন্য। যা দেখে টুইটারে প্রশংসা করেন হরভজন সিং। তিনি লেখেন, 'মানবতার দারুণ নিদর্শন। ভগবান আমাদের সবাইকে আশীর্বাদ করুন। আফ্রিদি, তোমাকে আরও শক্তি দিন। পুরো বিশ্বের জন্য প্রার্থনা থাকল।'

এর প্রতিক্রিয়া হিসেবে হরভজনের উদ্দেশে আফ্রিদি লেখেন, 'মানবতা সবকিছুর ঊর্ধ্বে। তোমার এই কথাগুলোর জন্য ধন্যবাদ। পুরো বিশ্বের এখন একত্রিত হওয়া দরকার। করোনার বিরুদ্ধে বিশ্বব্যাপী লড়াইয়ে গরিবদের পাশে দাঁড়ানো আমাদের সবার দায়িত্ব।' আফ্রিদি কয়েকটা ছবিও পোস্ট করেছেন তার উদ্যোগের। সবাইকে এগিয়ে আসার অনুরোধও করেছেন। পাকিস্তানে করোনার প্রকোপে হাজারের বেশি লোক অসুস্থ। গত এক সপ্তাহে করোনা আক্রান্তদের সংখ্যা তিনগুণ বেড়েছে সে দেশে।

মন্তব্য



সাতদিনের সেরা