kalerkantho

মঙ্গলবার । ১৭ চৈত্র ১৪২৬। ৩১ মার্চ ২০২০। ৫ শাবান ১৪৪১

করোনা ভাইরাসের প্রভাবে ইংলিশ ক্রিকেটের অনিশ্চিত মৌসুম

কালের কণ্ঠ অনলাইন   

২৫ মার্চ, ২০২০ ২১:১৪ | পড়া যাবে ২ মিনিটে



করোনা ভাইরাসের প্রভাবে ইংলিশ ক্রিকেটের অনিশ্চিত মৌসুম

আগে বসন্তের শীতলতা সত্বেও ইংলিশ ক্রিকেটারদের চিন্তা জুড়ে থাকতো আউটডোর অনুশীলন। এর পরিবর্তে এখন তারা দীর্ঘ সময়ের বন্দীত্ব বরণ করেছে। করোনা ভাইরাসের সংক্রমণে শোনা যাবে না চামড়ার বলে উইলোর শব্দ, ভর মৌসুমের শুরুতে থাকবে না কোনো সমর্থকের চিৎকার। মাঠ ভরে উঠবে না দর্শকে।

গত সপ্তাহে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) ঘোষণা দিয়েছে যে, ২৮ মের আগে কোনো পেশাদার ক্রিকেট মাঠে গড়াবে না। ফলে অনুষ্ঠিত হবে না কাউন্টি চ্যাম্পিয়নশিপ, চার দিনের প্রথম শ্রেণীর ক্রিকেটসহ বিভিন্ন সীমিত ওভারের ক্রিকেট। একই সঙ্গে এই মৌসুমে আয়োজন করার কথা ছিল বিশ্বের শীর্ষস্থানীয় ক্রিকেটারদের নিয়ে নতুন ধরনের 'দ্য হান্ড্রেড বল' ক্রিকেট। যে টুর্নামেন্টে অংশগ্রহনের কথা ছিল অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক স্টিভ স্মিথেরও।

ইসিবি কর্মকর্তারা আশা করেছিলেন, ৮টি ফ্র্যাঞ্চাইজি নিয়ে পুরুষ ও নারী দলের ১০০ বলের এই টুর্নামেন্ট দর্শকদের বিমোহিত করবে। সাবেক ইংলিশ অধিনায়ক নাসের হুসেন মনে করেন, 'টেস্ট ক্রিকেট কিংবা সাদা বলের ক্রিকেট, সবক্ষেত্রেই ইসিবিকে অগ্রাধিকার দিতে হবে আর্থিক বিষয়ে। তাই পৃষ্ঠপোষক ও অংশীদারদের নিয়ে ইসিবিকে এ বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে।'

মন্তব্য



সাতদিনের সেরা