kalerkantho

মঙ্গলবার । ১৭ চৈত্র ১৪২৬। ৩১ মার্চ ২০২০। ৫ শাবান ১৪৪১

গরীবদের অর্ধকোটি রুপির চাল দেবেন সৌরভ

কালের কণ্ঠ অনলাইন   

২৫ মার্চ, ২০২০ ২০:১৬ | পড়া যাবে ২ মিনিটে



গরীবদের অর্ধকোটি রুপির চাল দেবেন সৌরভ

ক্রিকেট বোর্ডের প্রধান হিসেবে প্রথমেই বোর্ডের সবাইকে ঘরে বসে কাজের নির্দেশ দিয়েছেন। সরকারকে প্রয়োজনে ইডেন গার্ডেন্সে কোয়ারেন্টিন কেন্দ্র খোলার প্রস্তাব দিয়েছেন। এবার ব্যক্তিগত উদ্যোগেই করোনাভাইরাসের বিরুদ্ধে মাঠে নামলেন কলকাতার 'মহারাজ' সৌরভ গাঙ্গুলী। গরীব মানুষের জন্য নিজের পকেট থেকে অর্ধকোটি রুপির চাল দিতে যাচ্ছেন সাবেক ভারত অধিনায়ক।

২১ দিনের লকডাউনে সমগ্র ভারতের মানুষ এখন ঘরবন্দী। এই অবস্থায় সবচেয়ে বিপদের মধ্যে পড়েছেন গরিব মানুষরা। অর্থাৎ যারা দিন এনে দিন খান, তাদের কাজ থেমে গেছে। বন্ধ হয়ে গেছে আয়ের পথ। সংসার চলছে না। ২১ দিন তাদের কী অবস্থা হবে তা কল্পনা করা যায় না। এবার তাদের পাশে দাঁড়ালেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী। ব্যক্তিগত উদ্যোগে বিনামূল্যে তাদের অন্নের ব্যবস্থা করবেন তিনি।

করোনা ভাইরাস এর মোকাবিলায় রাজ্যের বিভিন্ন স্কুলে ক্যাম্প তৈরি করেছে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার। এবার সেই ক্যাম্পের সব মানুষদের জন্য চাল দেবেন মহারাজ। পুরোটাই ব্যক্তিগত উদ্যোগ। প্রায় পঞ্চাশ লক্ষ রুপির চাল দেবার কথাই জানিয়েছেন সাবেক ভারত অধিনায়ক। এক ভিডিও বার্তায় সৌরভ সবাইকে নিয়ম মেনে চলার কথা বলেন, 'কঠিন পরীক্ষার মধ্যে দিয়ে যাচ্ছি আমরা। তবে এই লড়াইয়ে আমরাই জিতব। ঘরে থাকাই বাঁচার একমাত্র পথ। সেটাই করুন এবং সরকারের সঙ্গে সহযোগিতা করুন।'

মন্তব্য



সাতদিনের সেরা