kalerkantho

মঙ্গলবার । ১৭ চৈত্র ১৪২৬। ৩১ মার্চ ২০২০। ৫ শাবান ১৪৪১

রাস্তায় বের হলেই 'মানকড় আউট'

কালের কণ্ঠ অনলাইন   

২৫ মার্চ, ২০২০ ১৭:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



রাস্তায় বের হলেই 'মানকড় আউট'

করোনাভাইরাস ঠেকাতে ভারতে চলছে ২১ দিনের লকডাউন। এই পরিস্থিতিতে অনেক তারকাই নানা ভাবে দেশবাসীকে বাড়িতে থাকার অনুরোধ করছেন, বাড়ি থেকে বের না হওয়ার ব্যাপারে সতর্ক করছেন। সাধারণ মানুষকে সতর্ক করতে এবার এক অভিনব পন্থা বেছে নিলেন রবিচন্দ্রন অশ্বিন। এক বছর আগে আইপিএলে বহুল চর্চিত সেই মানকড় আউটের ছবি পোস্ট করে অশ্বিন সতর্ক করলেন দেশবাসীকে। বললেন, সামান্য অসতর্ক হলেই এভাবে রান আউট হতে হবে।

গত বছরের আইপিএলে রাজস্থান রয়্যালস ও কিংস ইলেভেন পঞ্জাব ম্যাচে বাটলারকে মানকড় আউট করেছিলেন অশ্বিন। ডেলিভারি করার ঠিক আগের মুহূর্তে নন স্ট্রাইক প্রান্তের ক্রিজ ছেড়ে বেরিয়ে গিয়েছিলেন বাটলার। সেই সুযোগে তাকে রান আউট করেন অশ্বিন। এ নিয়ে তখন খুব সমালোচনাও হয়েছিল। তবে অশ্বিন কখনও নিজের অবস্থান ছাড়েনননি। এবার করোনাভাইরাসের হাত থেকে বাঁচার জন্য ঘরে থাকার নির্দেশনা দেওয়া হচ্ছে। সরকারের সেই নির্দেশকে সমর্থন করেই বাটলারকে আউট করার ছবি পোস্ট করেছেন অশ্বিন।

পোস্টের ক্যাপশনে তিনি লিখেছেন, 'ঠিক এক বছর আগে এভাবেই রান আউট করেছিলাম। কেউ এক জন আমাকে এই ছবিটা পাঠিয়ে আবার মনে করিয়ে দিল। পুরো দেশ এখন লকডাউন করা হয়েছে। বাইরে বের হলেই কিন্তু এভাবে রান আউট হতে পারেন। দেশবাসীর জন্য এটা ভালো উদাহরণ হতে পারে। সুতরাং, বাইরে একদম বের হবেন না। ঘরের ভিতরে থাকুন। নিরাপদে থাকুন।'

মন্তব্য



সাতদিনের সেরা