kalerkantho

বৃহস্পতিবার  । ১৯ চৈত্র ১৪২৬। ২ এপ্রিল ২০২০। ৭ শাবান ১৪৪১

করোনা আক্রান্তদের চিকিৎসায় বিপুল অর্থ সাহায্য রোনালদোর

কালের কণ্ঠ অনলাইন   

২৫ মার্চ, ২০২০ ১৪:৪৪ | পড়া যাবে ১ মিনিটে



করোনা আক্রান্তদের চিকিৎসায় বিপুল অর্থ সাহায্য রোনালদোর

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে নামলেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। তিনি এবং তার ফুটবল এজেন্ট জর্জ মেন্দেস পর্তুগালের হাসপাতালে থাকা করোনা আক্রান্তদের চিকিৎসা খাতে ১০ লক্ষ ডলারেরও বেশি দান করেছেন। শুধু তাই নয়, চিকিৎসা সামগ্রী দিয়েও সহায়তা করছেন সিআরসেভেন।

লিসবনের সান্তা মারিয়া হাসপাতালের দুটো ওয়ার্ডের ১০টা করে বিছানা, ভেন্টিলেটর, হার্ট মনিটর, ইনফিউসন পাম্প ও সিরিঞ্জের ব্যবস্থা করেছেন রোনালদো আর মেন্দেস। এক বিবৃতিতে হাসপাতালের তরফে এই ঘোষণা করা হয়েছে। আর পোর্তোয় সান্তা আন্তোনিও হাসপাতালে ইনটেনসিভ কেয়ারের ১৫ বেডের জন্য প্রয়োজনীয় ভেন্টিলেটর, মনিটর ও অন্যান্য সরঞ্জামের জন্য অর্থ দিয়েছেন তারা। এই তিন ওয়ার্ড তাদের নামে করা হবে।

সান্তা আন্তোনিও হাসপাতালের অ্যাডমিনিস্ট্রিটিভ কাউন্সিলের প্রেসিডেন্ট পাউলো বারবোসা বিবৃতিতে বলেছেন, 'এই উদ্যোগের জন্য রোনালদো ও মেন্দেসকে ধন্যবাদ। দেশের এখন সবার সাহায্য প্রয়োজন। তাই এটা খুব কাজে আসবে।' ইতালি ও স্পেনের মতো না হলেও পর্তুগালেও থাবা বসিয়েছে করোনা। রোগীর চাপ সামলাতে গিয়ে দেশটির স্বাস্থ্য পরিষেবা রীতিমতো চাপে পড়ে গেছে। ক্রমেই ভয়ংকর হয়ে উঠছে পরিস্থিতি।

মন্তব্য



সাতদিনের সেরা