kalerkantho

রবিবার । ২২ চৈত্র ১৪২৬। ৫ এপ্রিল ২০২০। ১০ শাবান ১৪৪১

করোনাযুদ্ধে থাকা প্যারামেডিকদের থাকার জায়গা দিল পিসিবি

কালের কণ্ঠ অনলাইন   

২৪ মার্চ, ২০২০ ১৯:৩০ | পড়া যাবে ১ মিনিটে



করোনাযুদ্ধে থাকা প্যারামেডিকদের থাকার জায়গা দিল পিসিবি

গোটা বিশ্বের মতো করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে পাকিস্তানেও। সারা বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা সাড়ে তিন লক্ষ ছাড়িয়েছে। প্রাণ হারিয়েছেন ১৫ হাজারের বেশি মানুষ। সোমবার পর্যন্ত পাকিস্তানে আক্রান্তের সংখ্যা ৮০০ ছাড়িয়েছে ও মৃত্যু হয়েছে ৬ জনের। স্কুল-কলেজ এবং খেলাধূলা সব বন্ধ হয়ে গেছে। এই ভয়ানক পরিস্থিতিতে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

করাচির এক্সপো সেন্টার পরিণত হয়েছে অস্থায়ী হাসপাতালে। সেখানে আক্রান্তদের সেবা দিয়ে যাচ্ছেন প্যারামেডিক কর্মীরা। করাচির হাই পারফরম্যান্স সেন্টারটি এই মহামারীর সময় সেবা দেওয়া প্যারামেডিক কর্মীদের অস্থায়ীভাবে ব্যবহারের জন্য প্রস্তাব দিয়েছে পিসিবি। এই প্যারামেডিকদের 'বীর' বলে উপাধি দিয়েছেন পিসিবির প্রধান অপারেটিং অফিসার সালমান নাসের।

তিনি বলেছেন, 'প্যারামেডিক কর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে প্রাণ বাঁচাচ্ছেন ও করোনাভাইরাসে আক্রান্তদের সেবা করছেন। অদম্য বীরদের জন্য প্রশংসা ও স্বীকৃতি হিসেবে আমাদের ছোট একটি পুরস্কার, পিসিবি এর অত্যাধুনিক হানিফ মোহাম্মদ হাই পারফরম্যান্স সেন্টারকে এক্সপো সেন্টার হাসপাতালে কর্মরত প্যারামেডিক কর্মীদের জন্য অস্থায়ীভাবে থাকা ও বোর্ডিং ব্যবস্থা করার প্রস্তাব দিচ্ছে। যেন তারা করোনাভাইরাসে আক্রান্তদের আরও কার্যকর ও দক্ষতার সঙ্গে সেবা করতে পারে।'

মন্তব্য



সাতদিনের সেরা