kalerkantho

মঙ্গলবার । ২৪ চৈত্র ১৪২৬। ৭ এপ্রিল ২০২০। ১২ শাবান ১৪৪১

কর্মীদের চাকরি বাঁচাতে মদের দোকান বন্ধ করে খাবারের দোকান দিলেন স্টুয়ার্ট ব্রড

কালের কণ্ঠ অনলাইন   

২৪ মার্চ, ২০২০ ১৭:০৫ | পড়া যাবে ২ মিনিটে



কর্মীদের চাকরি বাঁচাতে মদের দোকান বন্ধ করে খাবারের দোকান দিলেন স্টুয়ার্ট ব্রড

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের কারণে জনবহুল স্থানগুলো বন্ধ হয়ে গেছে। ইংল্যান্ডও তার ব্যতিক্রম নয়। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে শহরের বারগুলো বন্ধ হয়ে গেছে। মানুষ মদ খেতে না আসলে বারের কর্মীদের তো চাকরি যাবে। তাদের চাকরি বাঁচিয়ে রাখতে এক ব্যতিক্রমী এক উদ্যোগ নিয়েছেন ইংলিশ ক্রিকেটার স্টুয়া্র্ট ব্রড। তার মালিকানাধীন মদের দোকানটিকে রুপান্তর করেছেন খাবারের দোকানে।

করোনাভাইরাসের কারণে অনেক দেশই লকডাউন হয়ে গেছে। বাংলাদেশও ধীরে ধীরে সেই দিকেই যাচ্ছে। এ কারণে চাকরি হারাচ্ছেন অসংখ্য মানুষ। এই ঘোর দুর্দিনে চাকরি হারালে কী বিপদে পড়তে হয় তা সবাই বোঝে। সেটা বুঝতে পেরেছেন স্টুয়ার্ট ব্রডও। দুই ইংলিশ ক্রিকেটার ব্রড ও হ্যারি গার্নির যৌথ মালিকানাধীন দুটি পাব রয়েছে যুক্তরাজ্যে। যার একটিকে তারা নিত্য প্রয়োজনীয় পণ্য এবং খাবারের দোকানে রূপান্তরিত করেছেন।

এই দোকানের আয় থেকেই ২০ জন ফুলটাইম কর্মীকে বেতন দেবেন ব্রড-গার্নি। একটি ক্রিকেট ওয়েবসাইটকে গার্নি বলেন, 'গত সোমবার যখন প্রধানমন্ত্রী পাবগুলো এড়িয়ে চলার কথা বলেন, সেদিন থেকেই আমরা এটা শুরু করেছি। শুক্রবার পাবগুলো বন্ধ করে দেওয়া হয়। যে ভাবনা থেকে আমরা এটা শুরু করেছি তা হলো চাকরি রক্ষা করা। কারণ, আমরা জানতাম যে পাবগুলোর ব্যবসা রাতারাতি শেষ হয়ে যাবে। আমাদের এখানে এমন কিছু লোক কাজ করে যারা তাদের লোনের কিস্তি পরিশোধের জন্য বেতনের ওপর নির্ভরশীল। আমরা চেয়েছি উপার্জনের একটি উপায় বের করতে, যাতে আমরা সংকটকালীন সময়ে তাদের বেতন দিতে পারি।'

মন্তব্য



সাতদিনের সেরা