kalerkantho

বৃহস্পতিবার  । ২৬ চৈত্র ১৪২৬। ৯ এপ্রিল ২০২০। ১৪ শাবান ১৪৪১

রাস্তায় বের হলেই জেলে পাঠাতে বললেন গম্ভীর

কালের কণ্ঠ অনলাইন   

২৪ মার্চ, ২০২০ ১৫:১৯ | পড়া যাবে ২ মিনিটে



রাস্তায় বের হলেই জেলে পাঠাতে বললেন গম্ভীর

করোনা ঠেকাতে গত রবিবার ভারত স্তব্ধ হয়ে গিয়েছিল জনতার কারফিউয়ে। কিন্তু সেদিন দেখা গেছে অনেকেই ছুটির মেজাজে রাস্তায় ঘুরে বেরিয়েছেন। ফাঁকা রাস্তায় চলেছে ক্রিকেট, ফুটবল। সন্ধ্যার পরে বিভিন্ন পাড়ার ক্লাবে চলেছে ক্যারম প্রতিযোগিতা। বর্তমানে দেশটির অনেক শহর লকডাউন ঘোষিত হয়েছে। তবুও রাস্তায় সাধারণ মানুষের আনাগোনা কমানো যাচ্ছে না। তাই টুইটারে সরব হয়েছেন ভারতের সাবেক ওপেনার ও বিজেপি সাংসদ গৌতম গম্ভীর।

জনতার উদ্দেশ্যে তিনি লিখেছেন, 'নিজেও বিপদে পড়বেন, পরিবারকেও বিপদে ফেলবেন। আমার প্রস্তাব, কোয়রান্টিন অথবা জেল। যারা মানবেন, বাড়িতে থাকবেন। বের হলেই যেন গ্রেপ্তার করা হয়। প্রত্যেকে বিষয়টির গুরুত্ব বোঝার চেষ্টা করুন। বাড়িতে থাকুন। এই লড়াই আপনার চাকরি অথবা ব্যবসার সঙ্গে নয়। এই লড়াই জীবনের সঙ্গে। যারা জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত, তাদের বিরক্ত করবেন না। লকডাউন পালন করুন।'

শুধু সমালোচনাই নয়, করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে পাশে দাঁড়াতে সাংসদ তহবিল থেকে পঞ্চাশ লক্ষ রুপি দেওয়ার কথা বলেছেন গম্ভীর। গত করোনার সংক্রমণ এড়ানোর সতর্কবার্তা নিয়ে একটি ভিডিও প্রকাশ করা হয়। যেখানে ভারতীয় ক্রিকেটার পৃথ্বী শ, রাহুল চাহার, নারী ক্রিকেটের দুই সেরা নতুন মুখ শেফালি ভার্মা এবং জেমাইমা রদ্রিগেজরা জাতিকে উদ্বুগ্ধ করার চেষ্টা করেছেন। তারা সবাইকে ঘরে থাকতে বলেছেন। ঘরে থাকা ছাড়া করোনা থেকে বাঁচার কোনো উপায় নেই।

মন্তব্য



সাতদিনের সেরা