kalerkantho

বৃহস্পতিবার  । ১৯ চৈত্র ১৪২৬। ২ এপ্রিল ২০২০। ৭ শাবান ১৪৪১

দাদার ‘দাদাগিরি’তে দুবাইয়ে এবারের এশিয়া কাপ!

কালের কণ্ঠ অনলাইন   

২৮ ফেব্রুয়ারি, ২০২০ ২৩:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



দাদার ‘দাদাগিরি’তে দুবাইয়ে এবারের এশিয়া কাপ!

এশিয়া কাপে অংশ নেবে ভারত ও পাকিস্তান দুটি দেশই । শুক্রবার এই খবর জানিয়ে দিলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। তবে পাকিস্তানে নয় এবারের এশিয়া কাপ খেলা হবে দুবাইতে। এর আগে বিসিসিআই জানিয়েছিল, পাকিস্তান এশিয়া কাপের আয়োজন করলে কোনো ক্ষতি নেই কিন্তু ভ্যেনু হতে হবে নিরপেক্ষ।

চলতি বছর সেপ্টেম্বরে পাকিস্তানের মাটিতে হওয়ার কথা ছিল এশিয়া কাপ। কিন্তু ভারতের আপত্তিতে শেষ পর্যন্ত পাকিস্তান থেকে টুর্নামেন্ট সরিয়ে দুবাইয়ে করার সিদ্ধান্ত নিয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল। নিরাপত্তার কারণে পাকিস্তানে দল পাঠাবে না বলে আগেই জানিয়ে দিয়েছিল বিসিসিআই। সুতরাং ভারতীয় ক্রিকেট বোর্ডের চাপেই পাকিস্তান থেকে টুর্নামেন্ট সরিয়ে নিল এসিসি।

বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী জানিয়েছেন, এবারের এশিয়া কাপ খেলা হবে দুবাইয়ে। ভারত ও পাকিস্তান দুই দেশই খেলবে। ৩ মার্চ দুবাইয়ে বসছে এশিয়া ক্রিকেট কাউন্সিলের বৈঠকে যোগ দেবেন সৌরভ। তার আগে এদিন ইডেনে সাংবাদিকের একথা জানান বিসিসিআই প্রেসিডেন্ট।

২০১২-১৩ সালের পর ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি। র্তমান দু’দলের মধ্যে চলতে থাকা রাজনৈতিক চাপানউতোরের জেরে আইসিসি-র ইভেন্ট ছাড়া আর কোনো ইভেন্টে মুখোমুখি হয়নি এই দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ।

মন্তব্য



সাতদিনের সেরা