kalerkantho

রবিবার । ২২ চৈত্র ১৪২৬। ৫ এপ্রিল ২০২০। ১০ শাবান ১৪৪১

আবারো 'বিশ্রামে' ডু-প্লেসিস, দীর্ঘদিন পর দলে মহারাজ

কালের কণ্ঠ অনলাইন   

২৭ ফেব্রুয়ারি, ২০২০ ২০:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



আবারো 'বিশ্রামে' ডু-প্লেসিস, দীর্ঘদিন পর দলে মহারাজ

অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজেও বিশ্রাম দেয়া হয়েছে সাবেক অধিনায়ক ফাফ ডু-প্লেসিসকে। তবে প্রায় দেড় বছর পর ওয়ানডে দলে ফিরলেন বাঁ-হাতি স্পিনার কেশব মহারাজ। সর্বশেষ ২০১৮ সালের আগস্টে দক্ষিণ আফ্রিকার হয়ে ওয়ানডে খেলেছিলেন তিনি। ঘরোয়া ওয়ানডে লিগের চলমান মৌসুমে সর্বোচ্চ উইকেটশিকারী হওয়ার পুরস্কার হিসেবে মহারাজকে দলে ডাকা হয়েছে। ৬ ম্যাচে ১৩টি উইকেট শিকার করেছেন তিনি।

ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রামের পর অস্ট্রেলিয়ার বিপক্ষে সংক্ষিপ্ত ফরম্যাটের দলে ফিরেছিলেন ডু-প্লেসিস। কিন্তু আবারো তাকে বিশ্রাম দেয়া হলো। এবার অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজে। এ ব্যাপারে দক্ষিণ আফ্রিকার কোচ মার্ক বাউচার বলেন, 'আমরা যদি মনে করি, আমাদের খেলোয়াড়দের বিশ্রাম দেওয়া দরকার, তবে অতীতে যেমন করেছি, এখন তা-ই করবো। ডু-প্লেসিস ওয়ানডে ক্রিকেটে দুর্দান্ত খেলোয়াড় এবং ওয়ানডের পরিকল্পনায় সে বড় অংশ। আমরা ভবিষ্যতের কথা চিন্তা করে এমন পরিকল্পনা করছি।'

ডু-প্লেসিসের সাথে আরও বিশ্রাম দেয়া হয়েছে ফন ডার ডুসেন ও ডোয়াইন প্রিটোরিয়াসকে। তাদের পরিবর্তে দলে এসেছেন লুথো সিপামলা, জানেমান মালান ও কাইল ভেরেনি। আগামী ২৯ ফেব্রুয়ারি থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করবে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা।

দক্ষিণ আফ্রিকা দল : কুইন্টন ডি কক (অধিনায়ক), তেম্বা বাভুমা, ডেভিড মিলার, কাগিসো রাবাদা, আন্দিলে ফেলুকুওয়াও, তাবরিজ শামসি, লুঙ্গি এনগিদি, বিউরান হেনড্রিকস, এনরিচ ক্লাসেন, জানেমান মালান, জন-জন স্মুটস, এনরিচ নর্টি, লুথো সিপামলা, কেশব মহারাজ ও কাইল ভেরেনি।

মন্তব্য



সাতদিনের সেরা