kalerkantho

সোমবার । ২৩ চৈত্র ১৪২৬। ৬ এপ্রিল ২০২০। ১১ শাবান ১৪৪১

লঙ্কান টি-টোয়েন্টি দলে ফিরলেন থিসারা-প্রদীপ

কালের কণ্ঠ অনলাইন   

২৭ ফেব্রুয়ারি, ২০২০ ২০:২৩ | পড়া যাবে ২ মিনিটে



লঙ্কান টি-টোয়েন্টি দলে ফিরলেন থিসারা-প্রদীপ

ভারতে সিরিজ মিস করার পর নিজ মাঠে সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শ্রীলঙ্কা টি-টোয়েন্টি দলে ফিরলেন থিসারা পেরেরা। অলাউন্ডার পেরেরা ছাড়াও দলে ফিরেছেন ফাস্ট বোলার নুয়ান প্রদীপ এবং স্পিন বোলিং অল-রাউন্ডার শেহান জয়সুরিয়া। তবে দলে জায়গা হয়নি গত বছর পাকিস্তানের বিপক্ষে সিরিজে ভালো করা দুই ব্যাটসম্যান ভানুকা রাজাপাক্ষে এবং ওশাদা ফার্নান্দোর। ইনজুরির কারণে এবারও দলে নেই দানুশকা গুনাতিলকা।

গত বছর মার্চে সর্বশেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন থিসারা এবং ফর্মে না থাকায় আর দলে ফেরা হয়নি তার। তবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজে ব্যাট-বল উভয় বিভাগেই তিনি ভালো করেছেন। তার সঙ্গে দলে আছেন সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ ও দাসুন শানাকা।

ফাস্ট বোলিং আক্রমণের দায়িত্ব পালন করবেন অভিজ্ঞ নুয়ান প্রদীপ। এছাড়াও আছেন ইসুরু উদানা এবং লাসিথ মালিঙ্গা। স্পিন বোলিংয়ে বেছে নেয়া হয়েছে ওয়ানিন্দু হাসারাঙ্গা ও লক্ষন সান্দাকান। স্পিনিং অলরাউন্ডার হিসেবে দায়িত্ব পালন করবেন শেহান জয়সুরিয়া ও অফ স্পিনিং অল-রাউন্ডার ধনঞ্জয়া ডি সিলভা। আগামী ৪ মার্চ পাল্লেকেলেতে প্রথম ম্যাচ দিয়ে শুরু হবে দুই টি-টোয়েন্টি সিরিজ। ২-০ ব্যবধানে এগিয়ে থেকে চলমান তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ইতোমধ্যেই নিশ্চিত করেছে স্বাগতিক শ্রীলঙ্কা।

শ্রীলঙ্কা দল: লাসিথ মালিঙ্গা(অধিনায়ক), আবিস্তা ফার্নান্দো, কুসল পেরেরা, শেহান জয়সুরিয়া, নিরোশান ডিকবেলা, কুসল মেন্ডিজ, অ্যাঞ্জেলো ম্যাথুজ, ধনঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা, দাসুন শানাকা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, লক্ষণ সান্দাকান, ইসুরু উদানা, নুয়ান প্রদীপ, লাহিরু কুমারা।

মন্তব্য



সাতদিনের সেরা