kalerkantho

রবিবার । ২২ চৈত্র ১৪২৬। ৫ এপ্রিল ২০২০। ১০ শাবান ১৪৪১

কোহলিদের জন্য ভয়ংকর উইকেট বানিয়েছে নিউজিল্যান্ড

কালের কণ্ঠ অনলাইন   

২৭ ফেব্রুয়ারি, ২০২০ ১৫:২৮ | পড়া যাবে ২ মিনিটে



কোহলিদের জন্য ভয়ংকর উইকেট বানিয়েছে নিউজিল্যান্ড

ওয়ানডে সিরিজ থেকে সেই যে হারতে শুরু করেছে ভারত, সেই হারের যেন শেষ নেই। সিরিজের প্রথম টেস্ট হারের পর ক্রাইস্টচার্চে অনুষ্ঠিতব্য দ্বিতীয় টেস্ট ভারতের জীবন-মরণের ব্যাপার। সেই ম্যাচে ভারতীয় ব্যাটসম্যানদের যে পিচে আপ্যায়ন করা হবে, সেই বাইশ গজের ছবি দেখে ভারতের শংকিত হওয়াই স্বাভাবিক। 

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) ক্রাইস্টচার্চের পিচের ছবি পোস্ট করেছে টুইটারে। ক্যাপশন হিসেবে লেখা হয়েছে, 'পিচ খুঁজে বের কর। লং শটে নেওয়া ছবিটি পরিস্কার বলে দিচ্ছে, ক্রাইস্টচার্চের পিচও সবুজ। সেই ছবি দেখে কেউ বলছেন, প্রথম টেস্টেরই পুনরাবৃত্তি হবে ক্রাইস্টচার্চে। আবার কেউ বলছেন, এই পিচে কিউই বোলারদের সামলাতে রীতিমতো বেগ পেতে হবে বিরাট কোহলিদের।

বেসিন রিজার্ভের সবুজ পিচে ভারতীয় ব্যাটসম্যানদের দুর্বলতা প্রকট হয়ে গিয়েছিল। কাইল জেমিসন, ট্রেন্ট বোল্টদের বিরুদ্ধে কেউই সে ভাবে প্রতিরোধ গড়ে তুলতে পারেননি। কোনো ইনিংসেই দুই শ রান করতে পারেননি কোহলিরা। খুব সহজেই প্রথম টেস্ট ম্যাচ জিতে নেয় স্বাগতিক দল। দ্বিতীয় টেস্টে ঘুরে দাঁড়াতেই হবে ভারতীয়দের। কিন্তু বাইশ গজ তো আগেই ভয় দেখাতে শুরু করে দিয়েছে। কোহলি-পূজারারা নিউজিল্যান্ড বোলারদের কী ভাবে সামলান সেটাই এখন দেখার।

মন্তব্য



সাতদিনের সেরা