kalerkantho

মঙ্গলবার । ২৪ চৈত্র ১৪২৬। ৭ এপ্রিল ২০২০। ১২ শাবান ১৪৪১

'এই জয়টা খুব প্রয়োজন ছিল'

কালের কণ্ঠ অনলাইন   

২৫ ফেব্রুয়ারি, ২০২০ ১৬:১৭ | পড়া যাবে ২ মিনিটে



'এই জয়টা খুব প্রয়োজন ছিল'

ছবি : এএফপি

প্রতিপক্ষ দল রীতিমতো দুর্বল। বাংলাদেশের বিপদের সময়ে পাশে পাওয়া যায় তাদের। যে কারণে জয় যত বড়ই হোক না কেন, ক্রিকেটপ্রেমীরা একে তেমন পাত্তা দিচ্ছেন না। তবে এক ইনিংস আর ১০৬ রানের ব্যবধানে পাওয়া জয় বাংলাদেশ দলের জন্য খুব গুরুত্বপূর্ণ। হোক না সেটা জিম্বাবুয়ের বিপক্ষে। কারণ দীর্ঘদিন ধরে হারতে হারতে সবার মনোবল ভেঙে পড়েছিল। খেলার শেষে এই কথাই শোনালেন ম্যান অব দ্য ম্যাচ মুশফিকুর রহিম।

২০১৮ সালের ২ ডিসেম্বর বাংলাদেশ সর্বশেষ টেস্ট জিতেছিল। দেড় বছরেরও বেশি সময় ধরে টেস্টে কোনো জয় নেই। পরাজয়গুলো খুব লজ্জার, একেবারে ইনিংস ব্যবধানে। ২০১৯ সালে ৫ টেস্ট খেলে একটি ম্যাচও জেতেনি বাংলাদেশ। এ বছরও শুরু হয়েছে হার দিয়ে। সব মিলিয়ে টানা ৬ টেস্টে পরাজয়। এমন অবস্থায় দলের আত্মবিশ্বাস তলানিতে নেমে যাওয়াই স্বাভাবিক। এবার জিম্বাবুয়ের বিপক্ষে দলের বেশিরভাগ ক্রিকেটাররাই ভালো পারফর্মেন্স করেছে, যা সবাইকে বাড়তি আত্মবিশ্বাস দেবে।

ডাবল সেঞ্চুরি হাঁকানো মি. ডিপেন্ডেবল বলেন, 'দল হিসেবে এই জয়টা দরকার ছিল। ব্যাটিং সহায়ক উইকেটে বোলাররা দারুণ করেছে। কাউকে না কাউকে অনেক সময় ব্যাট করতে হতো। আমি ভাগ্যবান যে ডাবল সেঞ্চুরি পেয়েছি। তামিম ও শান্ত ভালো শুরু এনে দিয়েছে। লিটনও রান করেছে।' অধিনায়ক মুমিনুলের কথাতেও যেন একই সুর, 'এই জয় থেকে সবাই আত্মবিশ্বাস পাবে। সবাই ভালো করেছে। দলের খেলায় আমি সন্তুষ্ট। আশা করি আমরা ওয়ানডে সিরিজও জিতব।'

মন্তব্য



সাতদিনের সেরা