kalerkantho

শনিবার । ২১ চৈত্র ১৪২৬। ৪ এপ্রিল ২০২০। ৯ শাবান ১৪৪১

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ

ভারতকে ১৪২ রানে আটকে দিল বাংলাদেশের মেয়েরা

কালের কণ্ঠ অনলাইন   

২৪ ফেব্রুয়ারি, ২০২০ ১৯:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



ভারতকে ১৪২ রানে আটকে দিল বাংলাদেশের মেয়েরা

যুব বিশ্বকাপ শেষ হতে না হতেই আরেকটি বিশ্বকাপের দামামা বেজে উঠেছে। অস্ট্রেলিয়ায় শুরু গত ২১ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে গেছে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। তবে দুই দিন পর আজ শুরু হয়েছে বাংলাদেশের বিশ্বকাপ।

প্রথম ম্যাচে টাইগ্রেসদের প্রতিপক্ষ প্রতিবেশী দেশ ভারত। টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক সালমা খাতুন। খেলতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা ভারত নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেট হারিয়ে ১৪২ রান সংগ্রহ করেছে। জয় পেতে হলে বাংলাদেশকে করতে হবে ১৪৩ রান। 

টস জিতে ফিল্ডিং নিয়ে খারাপ কিছু করেননি বাংলাদেশ অধিনায়ক সালমা খাতুন। সেটা বুঝিয়ে দেন ইনিংসের দ্বিতীয় ওভারে দলকে সাফল্য এনে দিয়ে। তার ওভারের চতুর্থ বলে স্ট্যাম্পিংয়ের শিকার হয়ে সাজঘরে ফেরেন তানিয়া ভাটিয়া। আউট হওয়ার আগে ব্যক্তিগত ২ রান করেন তিনি। আরেক উদ্বোধনী ব্যাটার শেফালি বার্মা রান তুলতে থাকেন দ্রুত। তার ১৭ বলে ৩৯ রানের ক্যামিও থামান পান্না ঘোষ।

অধিনায়ক হারমান প্রীত কোরকে বেশিক্ষণ ক্রিজে টিকতে দেননি বাংলাদেশের মেয়েরা। ৮ বলে ১১ রান করা হারমানকেও প্যাভিলিয়নের পথ দেখান পেসার পান্না। তবে এক প্রান্তে মাটি আকড়ে ছিলেন জেমিমা রদ্রিগেজ। ধীরগতিতে খেলা এই ব্যাটারকে রান আউট করেন নাহিদা আক্তার। মাঠ ছাড়ার আগে তিনি করেন ৩৭ বলে ৩৪ রান। এরপরেই জোড়া আঘাত পায় ভারত। দলীয় ১১১ ও ১১৩ রানে বিদায় নেন যথাক্রমে রিচা ঘোষ (১৪) ও দ্বীপ্তি শর্মা (১১)। নির্ধারিত ২০ ওভার শেষে ভারতের সংগ্রহ দাঁড়িয়েছে ৬ উইকেটের বিনিময়ে ১৪২ রান। ক্রিজে অপরাজিত থাকেন বেদা কৃষ্ণমূর্তি (২০) ও শিখা পাণ্ডে (৭)।

বাংলাদেশের পক্ষে পান্না ঘোষ ও সালমা খাতুন নেন দুটি করে উইকেট। এই ভারতকে হারিয়েই দেশকে প্রথমবার এশিয়া কাপের শিরোপা উপহার দিয়েছিলেন জাহানারা-রুমানারা।

মন্তব্য



সাতদিনের সেরা