kalerkantho

বৃহস্পতিবার  । ২৬ চৈত্র ১৪২৬। ৯ এপ্রিল ২০২০। ১৪ শাবান ১৪৪১

ভারতে বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম উদ্বোধন করলেন ট্রাম্প

কালের কণ্ঠ অনলাইন   

২৪ ফেব্রুয়ারি, ২০২০ ১৫:০৭ | পড়া যাবে ২ মিনিটে



ভারতে বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম উদ্বোধন করলেন ট্রাম্প

সরদার প্যাটেল স্টেডিয়াম উদ্বোধন করেন ডোনাল্ড ট্রাম্প। ছবি : এএফপি

আজ সোমবার দুইদিনের ভারত সফরে এসেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এসেই তিনি বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম উদ্বোধন করেছেন। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হাত ধরে নতুনভাবে আত্মপ্রকাশ করল শচীন তেন্ডুলকরের রেকর্ড বিজড়িত সর্দার বল্লবভাই প্যাটেল স্টেডিয়াম। মোদির নিজের রাজ্য গুজরাটে অবস্থিত এই স্টেডিয়াম। 

লক্ষাধিক দর্শকাসন বিশিষ্ট সর্দার বল্লবভাই প্যাটেল স্টেডিয়াম উদ্বোধন অনুষ্ঠানে সস্ত্রীক ট্রাম্পের সঙ্গে উপস্থিত ছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। উপস্থিত ছিলেন বিসিসিআই সভাপতি তথা ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশনের এই স্টেডিয়ামে এক সঙ্গে ১ লক্ষ ১০ হাজার ক্রিকেটপ্রেমী বসে খেলা দেখতে পারবেন। উদ্বোধনের মুহূর্তে স্টেডিয়াম ছিল কানায় কানায় পূর্ণ। ৬৩ একর জমির উপর নতুন করে গড়ে ওঠা মোতেরা স্টেডিয়ামের বিশেষত্ব হল অ্যান্টি ব্যাক্টেরিয়াল এলইডি ফ্লাড লাইট। 

সর্দার প্যাটেল স্টেডিয়ামে অসংখ্য ক্রিকেটীয় মণিমুক্তা ছড়িয়ে থাকলেও একটি নাম বিশেষভাবে জড়িয়ে রয়েছে এই মাঠের সঙ্গে- শচীন টেন্ডুলকার। ২০১১ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে একদিনের ম্যাচে শচীন ইতিহাসের প্রথম ক্রিকেটার হিসেবে ওয়া ডে ফর্ম্যাটে ১৮ হাজার রান পূর্ণ করেন। এই মাঠেই শচীন ক্যারিয়ারের প্রথম টেস্ট ডাবল সেঞ্চুরি করেন। শচীনের আন্তর্জাতিক ক্যারিয়ারের দুই দশক পূর্তিও স্মরণীয় হয়ে রয়েছে এই স্টেডিয়ামেই। এখানেই মাস্টার ব্লাস্টার আন্তর্জাতিক ক্রিকেটে ৩০ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন। 

 

মন্তব্য



সাতদিনের সেরা