kalerkantho

বুধবার  । ১৮ চৈত্র ১৪২৬। ১ এপ্রিল ২০২০। ৬ শাবান ১৪৪১

আজ বিশ্বকাপে মুখোমুখি বাংলাদেশ-ভারত

কালের কণ্ঠ অনলাইন   

২৪ ফেব্রুয়ারি, ২০২০ ১৩:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



আজ বিশ্বকাপে মুখোমুখি বাংলাদেশ-ভারত

যুব বিশ্বকাপ শেষ হতে না হতেই আরেকটি বিশ্বকাপের দামামা বেজে উঠেছে। অস্ট্রেলিয়ায় শুরু গত ২১ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে গেছে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। তবে দুই দিন পর আজ শুরু হচ্ছে বাংলাদেশের বিশ্বকাপ। প্রথম ম্যাচে টাইগ্রেসদের প্রতিপক্ষ প্রতিবেশি দেশ ভারত। এই ভারতকে হারিয়েই দেশকে প্রথমবার এশিয়া কাপের শিরোপা উপহার দিয়েছিলেন জাহানারা-রুমানারা। বাংলাদেশ সময় বিকাল ৫টায় শুরু হবে ম্যাচটি।

ভারতের বিপক্ষে মাঠে নামার আগে সালমাদের জন্য অনুপ্রেরণা হিসেবে কাজ করছে দুটি দারুণ জয়। ভারতকে হারিয়েই যে ২০১৮ সালে এশিয়া কাপ জিতেছিল মেয়েরা। অন্য জয়টিও ওই এশিয়া কাপেই। তাই আজ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিপক্ষে প্রথম ম্যাচে এশিয়া কাপের দুটি জয় বড় অনুপ্রেরণা হয়েই থাকছে। বড় দলগুলোর মধ্যে শ্রীলঙ্কার বিপক্ষেও দুটি জয় আছে বাঘিনীদের। আরও দুটি জয় এসেছে পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। এই জয়গুলোই আজকের ম্যাচে সালমাদের অনুপ্রেরণা।

অন্যদিকে বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকাপ শুরু করেছে ভারতের মেয়েরা। কিন্তু তারা এশিয়া কাপের স্মৃতি ভুলেনি। যে কারণে বাংলাদেশকে নিয়ে সতর্ক নীল জার্সিধারীরা। মিডল অর্ডার ব্যাটসম্যান ভেদা কৃষ্ণমূর্তি বলেন, 'এটা শুধু মাত্র একটি ম্যাচ ছিল, সামনে আমাদের আরও অনেক ম্যাচ আছে। অস্ট্রেলিয়ার বিপক্ষে জিতে আত্মতুষ্টিতে ভুগলে হবে না। আমাদের এখন সেই অনুভূতিগুলো ছেড়ে দিতে হবে এবং আমরা যে ভালো কাজ করেছি তার পুনরাবৃত্তি করার দিকে নজর দিতে হবে।'

মন্তব্য



সাতদিনের সেরা