kalerkantho

মঙ্গলবার । ৩০ আষাঢ় ১৪২৭। ১৪ জুলাই ২০২০। ২২ জিলকদ ১৪৪১

আপনিও ভাড়া নিতে পারেন স্টিভেন স্মিথের বাড়ি

কালের কণ্ঠ অনলাইন   

২২ ফেব্রুয়ারি, ২০২০ ১০:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



আপনিও ভাড়া নিতে পারেন স্টিভেন স্মিথের বাড়ি

সাধারণ মানুষ হোক আর তারকা হোক- বাড়ির প্রতি সবারই একটা মোহ থাকে। হাতে টাকা-পয়সা আসলেই বাড়ি কেনা বা বানানোর ব্যাপারে উৎসাহী হয়ে ওঠেন সবাই। যারা অনেক বড় সুপারস্টার, তারা তো একেক প্রয়োজনের জন্য বেশ কয়েকটি বাড়ি রাখেন। অভিজাত সব এলাকায় আকাশচুম্বী মূল্যে একেকটি বাড়ি কিনতে কার্পণ্য করেন না তারা। অবকাশ যাপনের জন্য থাকে আলাদা বাড়ি, যা সাধারণ মানুষের স্বপ্নেরও অতীত। 

এদিক দিয়ে বেশ ব্যতিক্রম মানুষটির নাম স্টিভেন স্মিথ। অস্ট্রেলিয়ান সাবেক অধিনায়ক ও বর্তমান সময়ের অন্যতম সেরা এই ব্যাটসম্যান বিলাসবহুল বাড়ি কেনার বদলে, নিজের একটি বাড়ি ভাড়া দিয়েছেন। সিডনির উপশহর বাল্মাইনে থাকা বিলাসবহুল এক টাউনহাউজ ভাড়ায় দিয়েছেন স্মিথ। এ বাড়িতে ভাড়া থাকতে হলে প্রতি মাসে গুনতে হবে ৮ হাজার ডলার, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় সাত লাখ টাকার সমান। সুতরাং টাকা থাকলে আপনিও থাকতে পাবেন বিশ্বের অন্যতম সেরা এই ব্যাটসম্যানের বাড়িতে থাকার সুযোগ। 

৫ বছর আগে তিনটি বেডরুম ও অ্যাটাচড বাথরুমসহ বাড়িটি প্রায় ২০ লাখ ডলার বা সাড়ে ১৫ কোটি টাকায় বাড়িটি কিনেছিলেন স্মিথ। এরপর পুরো বাড়িটি নিজের মনের মতো করে সাজিয়েছিলেন। ২০১৮ সালে মাসে মাত্র ১ হাজার ডলার বা ৮৫ হাজার টাকায় বাড়িটি ভাড়া দিতে রাজি ছিলেন স্মিথ। পরে ২০১৯ সালে এটি বাড়িয়ে করেছিলেন ১০৪০ ডলার। তবে এবার বাড়ির ডেকোরেশনে পরিবর্তন আনায় এক লাফে প্রায় ৮ গুণ ভাড়া বেড়েছে। বাড়িটির প্রায় সব রুম থেকেই সিডনি হারবর ব্রিজ দেখা যায়। এই বাড়ি ছাড়াও স্মিথের আরও ৩টি বিলাসবহুল বাড়ি আছে। 

মন্তব্য



সাতদিনের সেরা