kalerkantho

সোমবার । ২৩ চৈত্র ১৪২৬। ৬ এপ্রিল ২০২০। ১১ শাবান ১৪৪১

অভিমানে অবসর নিলেন এই ভারতীয় স্পিনার

কালের কণ্ঠ অনলাইন   

২২ ফেব্রুয়ারি, ২০২০ ০৯:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



অভিমানে অবসর নিলেন এই ভারতীয় স্পিনার

সর্বশেষ ২০১৩ সালে শচীন টেন্ডুলকারের বিদায়ী টেস্ট সিরিজে জাতীয় দলের হয়ে খেলেছিলেন। এরপর আর কখনই ডাক পাননি। ২০০৯ থেকে ২০১৩ সালের মধ্যে জাতীয় দলের জার্সিতে ২৪ টেস্ট খেলে নিয়েছেন ১১৩টি উইকেট। ভারতীয় দলের এখন যে রমরমা অবস্থা, তাতে নতুন করে প্রত্যাবর্তনের কোনো সুযোগ নেই। তাই সমস্ত ধরনের ক্রিকেট থেকে অবসর নিয়ে ফেললেন স্পিনার প্রজ্ঞান ওঝা। 

গতকাল শুক্রবার প্রজ্ঞান ওঝা নিজের টুইটার অ্যাকাউন্টে লেখেন, 'আমি এই চিঠি লিখছি সকলকে এটাই জানানোর জন্য যে, আন্তর্জাতিক ও ঘরোয়া সমস্ত ধরনের ক্রিকেট থেকে আমি অবসর নিচ্ছি।' নিজের টুইটের সঙ্গে দুই পাতার বিদায়ী চিঠিও যুক্ত করেছেন প্রজ্ঞান। সেই চিঠিতে তিনি লিখেছেন, 'যুবক হিসেবে সবসময়ে স্বপ্ন ছিল ভারতীয় দলের জার্সিতে খেলব। কীভাবে নিজের স্বপ্ন ছুঁয়েছি এবং দেশবাসীর ভালবাসা-শ্রদ্ধা পেয়েছি, তা জানানোর জন্য পর্যাপ্ত শব্দ আমার ভাণ্ডারে নেই।'

শুধু টেস্টই নয়, ভারতের হয়ে ওয়ানডে এবং টি-টোয়েন্টি ক্রিকেটেও জাতীয় দলের হয়ে অংশ নিয়ে তিনি। ১৮টি একদিনের ম্যাচ খেলে তার উইকেট সংখ্যা ২১টি। পাশাপাশি ৬টি টি-টোয়েন্টি ম্যাচেও খেলেছেন তিনি। আইপিএলেও ডেকান চার্জার্স ও মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলেছেন তিনি। ২০১৪ সালে বোলিংয়ের ত্রুটির জন্য সমস্যায় পড়েছিলেন তিনি। তবে অ্যাকশন শুধরে তিনি ফিরে এসেছিলেন ২০১৫ সালেই।

মন্তব্য



সাতদিনের সেরা