kalerkantho

শুক্রবার । ২০ চৈত্র ১৪২৬। ৩ এপ্রিল ২০২০। ৮ শাবান ১৪৪১

একের পর এক ডাবল সেঞ্চুরি করছেন 'দ্য ওয়াল' জুনিয়র

কালের কণ্ঠ অনলাইন   

১৮ ফেব্রুয়ারি, ২০২০ ২১:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



একের পর এক ডাবল সেঞ্চুরি করছেন 'দ্য ওয়াল' জুনিয়র

বাবা বিখ্যাত ক্রিকেটার ছিলেন। ব্যাট হাতে বিশ্বব্যাপী তিনি 'দ্য ওয়াল' হিসেবে পরিচিত। সেইসঙ্গে আচার-আচরণেও কোটি কোটি মানুষের মন জিতে নিয়েছেন। সেই রাহুল দ্রাবিড়ের ছেলে সমিত দ্রাবিড়ের বয়স মাত্র ১৪ বছর। এই বয়সেই জুনিয়ার ক্রিকেট দাপিয়ে বেড়াচ্ছেন তিনি। ২ মাসের ব্যাবধানেই দুটি ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে ফেলে আলোচনায় চলে এসেছেন এই স্টারকিড। বাবা ছিলেন তাবড় ব্যাটসম্যান। তবে পুত্র কিন্তু ব্যাটে-বলে দুই দিকেই।

বিটিআর শিল্ডে দ্বিতীয় ডিভিশনের অনূর্ধ্ব ১৪ গ্রুপ ১-এ মাল্য অদিতি ইন্টারন্যাশনাল স্কুলের হয়ে ডাবল সেঞ্চুরির ইনিংস খেলেছে সমিত। এই ম্যাচে ২০৪ রানের একটি লড়াকু ইনিংস উপহার দেন তিনি। তার ইনিংসটি ছিল ৩৩ বাউন্ডারি দিয়ে সাজানো। সমিতের এই বড় রানে ভর করে মাল্য অদিতি ইন্টারন্যাশনাল স্কুল করে ৩ উইকেটে ৩৭৭ রান সংগ্রহ করে। জবাবে মাত্র ১১০ রানে অল আউট হয়ে যায় প্রতিপক্ষ দল।

ব্যাট হাতে রানের পাশাপাশি বল করেও ২টি উইকেট নিয়েছে সমিত। ঠিক এর দুমাস আগেই ডিসেম্বরে ১৪ বছরের সমিত বেঙ্গালুরুর ইন্টার-জোনাল ক্রিকেট টুর্নামেন্টে ডাবল সেঞ্চুরি করেছিলেন। সেই ম্যাচে সমিত দ্রাবিড়ের সংগ্রহ ছিল ২৫৬ বলে ২০১ রান। ওই ম্যাচে কর্নাটক রাজ্য ক্রিকেট অ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট ইলেভনসের হয়ে মাঠে নেমেছিলেন সমিত। সেই ম্যাচেরই দ্বিতীয় ইনিংসেও খেলেছিলেন ৯৪ রানের ঝলমলে ইনিংস। বল হাতে নিয়েছিলেন ৩ উইকেট।

শুধু অনূর্ধ্ব-১৪ নয়; ২০১৫ সালে অনূর্ধ্ব ১২ স্তরের খেলে তাক লাগিয়ে দিয়েছিলেন সামিত। নিজের স্কুলের দল মালিয়া অদিতি ইন্টারন্যাশনালের হয়ে পরপর তিনটে হাফ সেঞ্চুরি করেন তিনি। তার এই তিনটি হাফ সেঞ্চুরিই দলকে ম্যাচ জেতাতে সাহায্য করে।২০১৬ সালে আর একবার শিরোনামে এসেছিল রাহুল দ্রাবিড়ের পুত্র। ব্যাঙ্গালোর ক্রিকেট ক্লাবের হয়ে ফ্র্যাঙ্ক অ্যান্থনি পাবলিক স্কুলের হয়ে সমিত সে দিন সেঞ্চুরি হাঁকিয়েছিল। মাত্র ৩০ ওভারের ম্যাচে ২৪৬ রানে সেই ম্যাচ জিতে সমিতের দল।

মন্তব্য



সাতদিনের সেরা