kalerkantho

বৃহস্পতিবার  । ২৬ চৈত্র ১৪২৬। ৯ এপ্রিল ২০২০। ১৪ শাবান ১৪৪১

ভারতের ক্রিকেট স্টেডিয়াম উদ্বোধন করবেন ট্রাম্প

কালের কণ্ঠ অনলাইন   

১৮ ফেব্রুয়ারি, ২০২০ ১৯:০৯ | পড়া যাবে ২ মিনিটে



ভারতের ক্রিকেট স্টেডিয়াম উদ্বোধন করবেন ট্রাম্প

ভারতের মাটিতেই হতে চলেছে বিশ্বের সর্বোচ্চ ক্রিকেট স্টেডিয়াম। যেখানে একসঙ্গে ১১০,০০০ দর্শক বসে খেলা দেখতে পারবেন।বিশ্বের সর্ববৃহৎ এই ক্রিকেট স্টেডিয়ামের উদ্বোধন করবেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নিজ শহর আহমেদাবাদে নির্মাণ করা হয়েছে এই ক্রিকেট স্টেডিয়াম। দুই দিনের ভারত সফরে আহমেদাবাদে এ মোতেরা স্টেডিয়ামের উদ্বোধন করবেন ট্রাম্প।

২০১৪ সালে হিন্দুত্ববাদী বিজেপি ভারতের ক্ষমতায় আসার আগে গুজরাটের মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন মোদি। তিনি ভারতের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পরে চীন, জাপান ও ইসরায়েলের প্রধানমন্ত্রীরা গুজরাটের সবচেয়ে বড় শহর আহমেদাবাদ সফর করেছেন। সেই ধারাবাহিকতায় এবার ট্রাম্প সেই শহরে যাচ্ছেন। ট্রাম্পের সফরকে সামনে রেখেই নতুন ক্রিকেট স্টেডিয়াম ঘিরে অবকাঠামো উন্নয়ন ও সড়ক নির্মাণে ৩০০ মিলিয়ন ডলার খরচ করা হয়েছে।

ব্যাপকতায় অস্ট্রেলিয়ার মেলবোর্ন স্টেডিয়ামকেও টপকে গেছে এই স্টেডিয়াম। শোনা যাচ্ছে, এবারের আইপিএল ফাইনাল এই স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে পারে। তবে আইপিএলের ফাইনাল আয়োজনের দায়িত্ব মোতেরা পাক বা নাই পাক, ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপের ফাইনাল যে এই মাঠেই হচ্ছে, সেটা প্রায় নিশ্চিত। নরেন্দ্র মোদির শহরে এখন থেকেই ওই মেগা ইভেন্টের প্রস্তুতি নেওয়া শুরু হয়েছে বলে ভারতীয় মিডিয়াগুলো জানিয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা