kalerkantho

বৃহস্পতিবার  । ২৬ চৈত্র ১৪২৬। ৯ এপ্রিল ২০২০। ১৪ শাবান ১৪৪১

বিশ্বকাপে সেঞ্চুরি করে ১০০ টাকা পুরস্কার পেলেন মাহমুদুল

কালের কণ্ঠ অনলাইন   

১৮ ফেব্রুয়ারি, ২০২০ ১৮:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



বিশ্বকাপে সেঞ্চুরি করে ১০০ টাকা পুরস্কার পেলেন মাহমুদুল

যুব বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত সেঞ্চুরি করে বাংলাদেশকে ফাইনালে তুলেছিলেন মাহমুদুল হাসান। এরপর ভারতকে হারিয়ে বিশ্বচ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। সবকিছুর পেছনেই রয়েছে মাহমুদুলের ওই সেঞ্চুরির অবদান। সেই সেঞ্চুরির জন্যই আজ বিকেএসপির কোচ মন্টু দত্তের কাছ থেকে ১০০ টাকা পুরস্কার পেয়েছেন মাহমুদুল। টাকার অংকটা বড় নয়; গুরুর কাছ থেকে পুরস্কার পেতে যোগ্যতা অর্জন করাটাই আসল।

মন্টু দত্ত ২০০০ সাল থেকে এই পুরস্কার চালু করেন। প্রতি মাসেই শিষ্যদের তিনি কয়েক হাজার টাকা পুরস্কার দেন। আজ ৯মবারের মতো এই পুরস্কার পেলেন মাহমুদুল। মন্টু দত্তের কাছ থেকে সবচেয়ে বেশি ১০০ টাকা পুরস্কার নিয়েছেন বিকেএসপির আরেক ছাত্র লিটন দাস। অনূর্ধ্ব-১৪ থেকেই লিটন নিয়মিত সেঞ্চুরি করে এই পুরস্কার পেয়ে আসছেন। জাতীয় দলের এই তারকা এখনও নাকি সেঞ্চুরি করলেই মন্টু স্যারের থেকে টাকা আদায় করেন। 

জিম্বাবুয়ের বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিনের খেলা শেষে গুরুর থেকে পুরস্কার পেয়ে ভীষণ আনন্দিত মাহমুদুল বলেন, 'ভীষণ ভালো লাগছে পুরস্কার পেয়ে। আমি সব সময়ই স্যারের কাছ থেকে ১০০ টাকা নেওয়ার চেষ্টা করি। সামনে আরও নেব ইনশাল্লাহ।' বিশ্বকাপজয়ী শিষ্যকে পুরস্কার দিতে পেরও আনন্দিত কোচ মন্টু দত্ত, 'আমি চাই ও সব সময় আমার কাছ থেকে ১০০ টাকা নিক। নিউজিল্যান্ডে একবার ৯৯ রানে আউট হওয়ায় মিস করেছে। যুব ওয়ানডেতে এই পর্যন্ত সে ৬ বার নিয়েছে। সবমিলিয়ে নিয়েছে ৯ বার।'

মন্তব্য



সাতদিনের সেরা