kalerkantho

শনিবার । ২১ চৈত্র ১৪২৬। ৪ এপ্রিল ২০২০। ৯ শাবান ১৪৪১

আশরাফুলের ব্যাটে রান

কালের কণ্ঠ অনলাইন   

১৭ ফেব্রুয়ারি, ২০২০ ২০:২২ | পড়া যাবে ২ মিনিটে



আশরাফুলের ব্যাটে রান

চলতি বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) রানের দেখা পেয়েছেন জাতীয় দলের একসময়কার তারকা ব্যাটসম্যান মোহাম্মদ আশরাফুল। ফিক্সিং করে ৫ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে ক্রিকেট ফেরার চেষ্টা করছেন তিনি। তৃতীয় রাউন্ডে কক্সবাজারে সাউথ জোনের বিপক্ষে ব্যাট করতে নেমে ৭১ রানের ইনিংস খেলেছিলেন তিনি। এবার একই মাঠে আবারও তার ব্যাটে রান দেখা দিয়েছে। তার দলও পেয়েছে দারুণ জয়। যদিও এই জয়ে বড় অবদান সেঞ্চুরিয়ান অল-রাউন্ডার ইয়াসির আলি রাব্বির।

জয়ের জন্য দ্বিতীয় ইনিংসে ইস্ট জোনের প্রয়োজন ছিল ২১১ রান। এই টার্গেটে পিনাক ঘোষকে নিয়ে উইকেটে আসেন আশরাফুল। ১২ রান করে পিনাক ঘোষ বিদায় নিলে ১৮ রানের জুটি ভাঙে। এরপর ওয়ান ডাউনে নামা ইয়াসির আলি রাব্বিকে সঙ্গে নিয়ে ১৭০ রানের বিশাল জুটি গড়ে তোলেন আশরাফুল। রাব্বি খেলেন ৮৮ বলে ১১০ রানের দারুণ এক ইনিংস। দলীয় ১৮৮ রানে ইয়াসিরের বিদায় হলে মাঠে নামেন ইস্ট জোনের অধিনায়ক ইমরুল কায়েস।

ইমরুলকে নিয়েই দলকে জেতানোর বাকি কাজ শেষ করেন আশরাফুল। ম্যাচ শেষে ৮৬ বলে ৪ বাউন্ডারিতে ৭০* রান করে অপরাজিত থাকেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক এই অধিনায়ক। এর আগে প্রথম ইনিংসে আশরাফুল কোনো রান না করেই আউট হয়ে গিয়েছিলেন। সাবেক এই লিটল মাস্টার এই বয়সেও জাতীয় দলে ফেরার স্বপ্ন দেখেন। তবে ঘরোয়া ক্রিকেটে পারফর্মেন্স করে তিনি এখনও জাতীয় দলের নির্বাচকদের মন গলাতে পারেননি।

মন্তব্য



সাতদিনের সেরা