kalerkantho

রবিবার । ২২ চৈত্র ১৪২৬। ৫ এপ্রিল ২০২০। ১০ শাবান ১৪৪১

আফ্রিদির মেয়ের নাম দিলেন রশিদ খান

কালের কণ্ঠ অনলাইন   

১৬ ফেব্রুয়ারি, ২০২০ ২১:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



আফ্রিদির মেয়ের নাম দিলেন রশিদ খান

পঞ্চম কন্যার জনক হয়েছেন পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার শহিদ আফ্রিদি। এই নিয়ে তিনি গত শুক্রবার সোশ্যাল সাইটে আনন্দ প্রকাশ করেছেন। দুনিয়াজুড়ে ভক্তকুল তাকে ভাসাচ্ছে অভিনন্দনের জোয়ারে। এবার তো মেয়ের নাম দিতে হবে। আজকাল ইন্টারনেটের দুনিয়ায় সোশ্যাল সাইটেই নাম চেয়ে থাকেন অনেকে। শহিদ আফ্রিদিও এবার সেই জোয়ারে গা ভাসিয়েছেন। এতে অবশ্য বিপুল সংখ্যক নামও জমা পড়েছে কমেন্টবক্সে।

নিজের নামের শেষাংশ ইংরেজি 'A' অক্ষর দিয়ে শুরু হওয়ায় সন্তানদের নামও 'A' দিয়ে শুরু করেছেন তিনি। আগের চার মেয়ের নাম রেখেছেন আকসা, আনশা, আজওয়া ও আসমারা। এবার আফ্রিদি চাইছেন তার আগের চার মেয়ের নামের মতোই পঞ্চম কন্যার নামটিও ইংরেজি 'A' আদ্যক্ষর দিয়ে রাখতে। যে কারণে তিই টুইটারে লিখেছেন, ভক্তদের কাছ থেকে আসা যে নামটা তাঁর পছন্দ হবে, তাকে তিনি বিশেষভাবে পুরস্কৃত করবেন।

অসংখ্য ভক্তের পাশাপাশি আফ্রিদির সেই টুইটে মন্তব্য করেছেন আফগানিস্তানের লেগস্পিন সুপারস্টার রশিদ খান। সবাইকে অবাক করে দিয়ে আফ্রিদির পঞ্চম কন্যার জন্য দারুণ একটি নাম প্রস্তাব করেছেন তিনি। রশিদের প্রস্তাবিত নামটি হলো 'আফরিন'। সেইসঙ্গে নামের অর্থও লিখেছেন রশিদ। আফরিন শব্দটির অর্থ হচ্ছে 'সাহসী'। বোঝাই যাচ্ছে, ভাষার ওপর খুব একটা খারাপ দখল নেই আফগান ঘূর্ণি তারকার। এবার দেখার, আফ্রিদি কার নাম গ্রহণ করে তাকে পুরস্কৃত করেন।

মন্তব্য



সাতদিনের সেরা