kalerkantho

মঙ্গলবার । ১৭ চৈত্র ১৪২৬। ৩১ মার্চ ২০২০। ৫ শাবান ১৪৪১

ধোনি-রোহিতের লড়াই দিয়ে শুরু হবে আইপিএল

কালের কণ্ঠ অনলাইন   

১৬ ফেব্রুয়ারি, ২০২০ ১৫:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



ধোনি-রোহিতের লড়াই দিয়ে শুরু হবে আইপিএল

আইপিএলের ২০২০ সিজন শুরু হবে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস আর রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্সের ম্যাচ দিয়ে। আগামী ২৯ মার্চ মুম্বাইয়ের ওয়াংখেড়ের মাঠে মুখোমুখি হবে দুই দল। ওয়াংখেড়ের এই মাঠেই ধোনির মারা ছক্কায় বিশ্বকাপ জিতেছিল ভারত। ২০১৯ সালের আইপিএলের ফাইনালও এই মাঠেই হয়েছিল। ১৮ মার্চ ইডেনে ভারত-দক্ষিণ আফ্রিকা হোম সিরিজের শেষ ম্যাচ। অর্থাৎ এর মাত্র ১১ দিনের মধ্যেই আইপিএল খেলতে হবে কোহলিদের।

এই সিরিজের বিষয়টি মাথায় রেখেই এবার ওয়াংখেড়ে থেকেই শুরু হতে চলেছে আইপিএল। গ্রুপ লিগের ম্যাচগুলো আপাতত শুরু হচ্ছে। গ্রুপ লিগের শেষ খেলা হবে মে মাসের ১৭ তারিখে বেঙ্গালুরুতে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর বনাম মুম্বাই ইন্ডিয়ানসের মধ্যে। নক-আউট কবে থেকে শুরু হবে, তার সূচি এখনও প্রকাশ করা হয়নি। তবে জানা গেছে, ফাইনাল হবে ২৪ মে।

এই প্রথম আইপিএলে কিছু নিয়মের পরিবর্তন করা হয়েছে। ছুটির দিনের গ্রুপ লিগের দুটি করে ম্যাচ খেলানো হতো। কিন্তু এবার শনিবারে দুটি ম্যাচের পরিবর্তে একটা ম্যাচই খেলানো হবে। তবে রবিবার ২টি করেই ম্যাচ খেলানো হবে। তবে ২৯ মার্চ লিগের প্রথম ম্যাচ এবং ১৭ মে গ্রুপ লিগের শেষ ম্যাচ থাকায় সারাদিনে একটি করেই খেলা হবে। সে জন্য গতবারের ৪৪ দিনের বদলে এবার লিগ পর্ব চলবে টানা ৫০ দিন। দর্শকরা আরও ৬ দিন বাড়তি আইপিএল উৎসবে মাতবেন।

মন্তব্য



সাতদিনের সেরা