kalerkantho

বৃহস্পতিবার  । ১৯ চৈত্র ১৪২৬। ২ এপ্রিল ২০২০। ৭ শাবান ১৪৪১

অর্ধযুগ পর মেয়েদের প্রিমিয়ার ফুটবল লিগ শুরু ২২ ফেব্রুয়ারি

কালের কণ্ঠ অনলাইন   

১৫ ফেব্রুয়ারি, ২০২০ ২১:২৬ | পড়া যাবে ২ মিনিটে



অর্ধযুগ পর মেয়েদের প্রিমিয়ার ফুটবল লিগ শুরু ২২ ফেব্রুয়ারি

খেলাধুলার ক্ষেত্রে সবসময় উৎসাহ দিয়ে থাকেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

আগামী ২২ ফেব্রুয়ারি থেকে রাজধানীর কমলাপুরেরর বীর শ্রেষ্ঠ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে শুরু হচ্ছে নারী ফুটবল লিগ। আজ শনিবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে। দেশে সর্বশেষ নারী ফুটবল লিগ হয়েছে ২০১৩ সালে। সেটি ছিল নারী ফুটবল লিগের দ্বিতীয় আসর। প্রথমটি হয়েছিল ২০১১ সালে।

উদ্বোধনী ম্যাচে বসুন্ধরা কিংসের মোকাবেলা করবে বেগম আনোয়ারা স্পোর্টস ক্লাব। বিকেল ৩টায় শুরু হবে ম্যাচটি। পরের দিন ২৩ ফেব্রুয়ারি কুমিল্লা ইউনাইটেডের মুখোমুখি হবে জামালপুর কাচারিপাড়া একাদশ। ওই দিন অপর ম্যাচে স্পার্টান এমকে গ্যালাকটিকো সিলেট ফুটবল ক্লাবের বিপক্ষে লড়বে নাসরিন স্পোর্টস একাডেমি।

বাংলাদেশ ফুটবল ফেডারেশন আয়োজিত লিগে সাতটি ক্লাব অংশ নিচ্ছে। ক্লাবগুলো হলো:- বসুন্ধরা কিংস, বেগম আনোয়ারা স্পোর্টিং ক্লাব, কুমিল্লা ইউনাইটেড, জামালপুর কাচারিপাড়া একাদশ, স্পার্টান এমকে গ্যালাকটিকো সিলেট ফুটবল ক্লাব, এফইউ উত্তরবঙ্গ এবং নাসরিন স্পোর্টস একাডেমি।

পুরুষ ফুটবলের মতো নারী ফুটবলের দলবদলেও চকম দেখিয়েছে বসুন্ধরা কিংস। প্রিমিয়ার লিগের একমাত্র এই ক্লাবটি অংশ নিচ্ছে নারী ফুটবলে। বাকিগুলো বাফুফের ডাকে সাড়া দেয়নি। যে কারণে, এখান-ওখান থেকে অচেনা কতগুলো দল এনে লিগটা মাঠে নামাতে হয়েছে বাফুফেকে।  তারপরেও অর্ধযুগ পর ঘরোয়া লিগ খেলার সুযোগ পেয়ে খুশি দেশের প্রমীলা ফুটবলাররা। আয়োজকদের আশা, সামনে সেরা ক্লাবগুলো এই টুর্নামেন্টে অংশ নিতে এগিয়ে আসবে।

মন্তব্য



সাতদিনের সেরা