kalerkantho

বৃহস্পতিবার  । ১৯ চৈত্র ১৪২৬। ২ এপ্রিল ২০২০। ৭ শাবান ১৪৪১

সেই দক্ষিণ আফ্রিকায় স্মিথ-ওয়ার্নার; দর্শকদের শান্ত থাকার আহবান

কালের কণ্ঠ অনলাইন   

১৫ ফেব্রুয়ারি, ২০২০ ২০:১৮ | পড়া যাবে ২ মিনিটে



সেই দক্ষিণ আফ্রিকায় স্মিথ-ওয়ার্নার; দর্শকদের শান্ত থাকার আহবান

বল টেম্পারিং কেলেঙ্কারির পর প্রথমবার দক্ষিণ আফ্রিকা সফরে গেছেন অস্ট্রেলিয়ার দুই মহাতারকা স্টিভেন স্মিথ আর ডেভিড ওয়ার্নার। এই দক্ষিণ আফ্রিকার কেপটাউন টেস্টেই বল টেম্পারিং করে নিষিদ্ধ হয়েছিলেন তারা। এবার স্মিথ ও ওয়ার্নারের প্রতি সম্মানজনক আচরণ করতে নিজ দেশের দর্শকদের প্রতি আহবান জানিয়েছেন ক্রিকেট দক্ষিণ আফ্রিকার (সিএসএ) প্রধান। একই সাথে খারাপ ব্যবহারের কারণে বোর্ডকে যেন বিব্রতকর অবস্থায় পড়তে না হয়, সে বিষয়েও সতর্ক করা হয়েছে।

দুই বছর আগে কেপ টাউন টেস্টে বল টেম্পারিং কান্ডে এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফেরার পর গত বছর ওয়ানডে বিশ্বকাপে এবং অ্যাশেজ সিরিজে ইংলিশ দর্শকদের কাছ থেকে দুয়ো ধ্বনি শুনতে হয়েছে স্মিথ ও ওয়ার্নারকে। সীমিত ওভারের সিরিজ খেলেতে বর্তমানে দক্ষিণ আফ্রিকায় অবস্থান করছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। আগামী শুক্রবার জোহানেসবার্গে টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে সফর শুরু করবে অজিরা। সিএসএ অন্তবর্তীকালীন প্রধান জ্যাকস ফল বলেন, সিরিজে খারাপ আচরণ করা দর্শকদের মাঠ থেকে বের করে দেয়া হবে।

ফায়ারফক্স মিডিয়াকে ফল বলেন,‘ দক্ষিণ আফ্রিকার সমর্থকদের কাছ থেকে আমি প্রতিপক্ষের প্রতি সম্মান প্রদর্শনের আহবান জানাচ্ছি এবং ওইগুলো (বিভিন্ন প্ল্যাকার্ড) মাঠে আনবেন না। প্রতিদ্বন্দিতা হবে মাঠে এবং আমাদের এগুলোর প্রয়োজন নেই। ক্রীড়াঙ্গনে এ ধরনের খারাপ আচরণের দরকার নেই। দর্শক আচরণ বিষয়ে আমাদের খুব কঠোর একটা নীতি আছে। খারাপ আচরণকারীদের আমরা মাঠ থেকে বের করে দেব। তবে ক্ষতি যা হওয়া ততক্ষণে হয়ে যাবে। আমরা সে পর্যন্ত যেতে চাই না।'

মন্তব্য



সাতদিনের সেরা